শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪

Corona Update West Bengal: রাজ্যে গত ২৪ ঘণ্টায় সামান্য বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা! টানা ১০ দিন মৃত্যুশূন্য বাংলা

আত্রেয়ী সেন

প্রকাশিত: এপ্রিল ১, ২০২২, ০৮:৫২ পিএম | আপডেট: এপ্রিল ২, ২০২২, ০২:৫২ এএম

Corona Update West Bengal: রাজ্যে গত ২৪ ঘণ্টায় সামান্য বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা! টানা ১০ দিন মৃত্যুশূন্য বাংলা
রাজ্যে গত ২৪ ঘণ্টায় সামান্য বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা! টানা ১০ দিন মৃত্যুশূন্য বাংলা / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রাজ্যের করোনা পরিস্থিতি এখনও অনেকটাই নিয়ন্ত্রণে। রাজ্যের করোনা গ্রাফ এখন স্বস্তি দিচ্ছে। কলকাতা এবং উত্তর ২৪ পরগণায় যেভাবে লাফিয়ে লাফিয়ে বাড়ছিল করোনা আক্রান্তের সংখ্যা, সেটাও এখন অনেকটাই নিয়ন্ত্রণে। পরপর কয়েকদিন ধরে মৃত্যুশূন্য বাংলা। খুলে গেছে সব শিক্ষা প্রতিষ্ঠান। এ বছর অফলাইনে সম্প্রতি মাধ্যমিক পরীক্ষাও সমাপ্ত হয়েছে। সামনেই রয়েছে উচ্চ মাধ্যমিক পরীক্ষাও। রাজ্যের করোনা গ্রাফে ওঠানামা অব্যাহত। গত ২৪ ঘণ্টায় রাজ্যে সামান্য বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৫০-এর নিচে রয়েছে। পাশাপাশি আজও মৃত্যুশূন্য বাংলা। এই নিয়ে টানা দশদিন মৃত্যুশূন্য বাংলা। টিকাকরণ এবং করোনা বিধিনিষেধের জোরে রাজ্য এখন সুস্থতার পথে এগোচ্ছে ক্রমশ। এদিকে, আজ থেকেই করোনাবিধি উঠে গেল। যদিও মাস্ক পরা বাধ্যতামূলক।

রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৪১ জন। গতকালের থেকে সামান্য বেড়েছে আক্রান্তের সংখ্যা। গতকাল রাজ্যে করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৩৩ জন। এই মুহূর্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা, ২০ লক্ষ ১৭ হাজার ৩৮৯ জন। রাজ্যে এই মুহূর্তে করোনার পজিটিভিটি রেট ০.৩০ শতাংশ। অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় ফের মৃত্যুশূন্য বাংলা। গতকালও করোনায় রাজ্য মৃত্যুশূন্য ছিল। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা ২১ হাজার ১৯৭ জন। সবথেকে বড় স্বস্তির খবর এই নিয়ে টানা দশদিন মৃত্যুশূন্য বাংলা।

এদিকে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৫৩ জন। এখনও পর্যন্ত রাজ্যে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন মোট ১৯ লক্ষ ৯৫ হাজার ৫৯২ জন। সুস্থতার হার ৯৮.৯২ শতাংশ। 

করোনার মোকাবিলায় জারি রয়েছে টিকাকরণ। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ২ লক্ষ ৪১ হাজার ৪৩৮ জনের করোনার টিকা দেওয়া হয়েছে। টিকাকরণের পাশাপাশি আগের মতোই চলছে টেস্টিংও। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ১৩ হাজার ৮৩৩ জনের করোনা পরীক্ষা হয়েছে। ধীরে ধীরে সুস্থতার পথেই এগোচ্ছে রাজ্য।