শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪

corona update West Bengal: রাজ্যের করোনা গ্রাফে ওঠানামা অব্যাহত! গত ২৪ ঘণ্টায় সামান্য কমল আক্রান্তের সংখ্যা

আত্রেয়ী সেন

প্রকাশিত: মার্চ ১০, ২০২২, ০৮:৩৯ পিএম | আপডেট: মার্চ ১১, ২০২২, ০২:৪৫ এএম

corona update West Bengal: রাজ্যের করোনা গ্রাফে ওঠানামা অব্যাহত! গত ২৪ ঘণ্টায় সামান্য কমল আক্রান্তের সংখ্যা
রাজ্যের করোনা গ্রাফে ওঠানামা অব্যাহত! গত ২৪ ঘণ্টায় সামান্য কমল আক্রান্তের সংখ্যা / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রাজ্যের করোনা পরিস্থিতি এখনও অনেকটাই নিয়ন্ত্রণে। রাজ্যের করোনা গ্রাফ এখন স্বস্তি দিচ্ছে। কলকাতা এবং উত্তর ২৪ পরগনায় যেভাবে লাফিয়ে লাফিয়ে বাড়ছিল করোনা আক্রান্তের সংখ্যা, সেটাও এখন অনেকটাই নিয়ন্ত্রণে। পরপর কয়েকদিন ধরে মৃত্যুর সংখ্যা নিম্নমুখীই। রবিবার ১০০-র নিচে নেমেছিল আক্রান্তের সংখ্যা। বুধবার রাজ্যে করোনায় ফের সামান্য বাড়ে করোনা আক্রান্তের সংখ্যা। যদিও মৃত্যুর সংখ্যায় কোনও পরিবর্তন হয়নি। তবে, গত ২৪ ঘণ্টায় ফের আক্রান্তের সংখ্যা কমে সামান্য। যদিও মৃত্যুর সংখ্যা অতি সামান্য বাড়ে। এই মুহূর্তে নিয়ন্ত্রণে রয়েছে রাজ্যের করোনা পরিস্থিতি। টিকাকরণ এবং করোনা বিধিনিষেধের জোরে রাজ্য এখন সুস্থতার পথে এগোচ্ছে ক্রমশ। 

রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৯৮ জন। গতকালের থেকে আক্রান্তের সংখ্যা ফের সামান্য কমেছে। গতকাল রাজ্যে করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ১১৪ জন। এই মুহূর্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা, ২০ লক্ষ ১৬ হাজার ১৯২ জন। রাজ্যে এই মুহূর্তে করোনার পজিটিভিটি রেট ০.৪৬ শতাংশ। অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ২ জনের। গতকাল রাজ্যে করোনায় মৃতের সংখ্যা ছিল ১ জন। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা ২১ হাজার ১৮৪ জন। 

এদিকে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ১১২ জন। এখনও পর্যন্ত রাজ্যে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন মোট ১৯ লক্ষ ৯৩ হাজার ৪৬৪ জন। সুস্থতার হার ৯৮.৮৭ শতাংশ। 

করোনার মোকাবিলায় জারি রয়েছে টিকাকরণ। গত ২৪ ঘণ্টায় করোনার ৯৩ হাজার ৪৬৪ জনের করোনার টিকা দেওয়া হয়েছে। টিকাকরণের পাশাপাশি আগের মতোই চলছে টেস্টিংও। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ২১ হাজার ৫১৯ জনের করোনা পরীক্ষা হয়েছে। করোনা নিয়ন্ত্রণে আসতেই রাজ্যে সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান খুলে গিয়েছে। অফলাইনে শুরু হয়ে গিয়েছে করোনাবিধি মেনে মাধ্যমিক পরীক্ষাও।