শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪

শিক্ষক দিবসে মেলেনি মাংস-ভাত! পথ আটকে স্কুলের সামনে চরম বিক্ষোভ পড়ুয়াদের

মৌসুমী

প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০২২, ১০:৪৫ এএম | আপডেট: সেপ্টেম্বর ৬, ২০২২, ০৪:৪৫ পিএম

শিক্ষক দিবসে মেলেনি মাংস-ভাত! পথ আটকে স্কুলের সামনে চরম বিক্ষোভ পড়ুয়াদের
শিক্ষক দিবসে মেলেনি মাংস-ভাত! পথ আটকে স্কুলের সামনে চরম বিক্ষোভ পড়ুয়াদের

পাশ না করানোর জন্য কিংবা বেতন বৃদ্ধির কারণে স্কুলের সামনে বিক্ষোভ দেখানোর কথা শোনা যায় হামেশাই। কিন্তু মাংস ভাত না মেলার জন্য স্কুলের সামনে বিক্ষোভের কথা কি শুনেছেন কখনো? এবার তেমনটাই হয়েছে হুগলির পোলবার আলিনগর ইয়াসিন মন্ডল স্কুলে। শিক্ষক দিবসের দিন মাংস ভাত না পেয়ে বিক্ষোভ দেখাতে শুরু করে পড়ুয়ারা।

সোমবার শিক্ষক দিবসের দিন ১১০০জন পড়ুয়াদের জন্য মাংস ভাত খাওয়ার আয়োজন করা হয়েছিল স্কুল কর্তৃপক্ষের তরফে। কিন্তু খেতে গেলে প্রধান শিক্ষক তাদের দুপুরে খেতে দেননি বলে অভিযোগ তোলে পড়ুয়াদের একাংশ। এমনকি তাদের সঙ্গে খারাপ ব্যবহার করা হয় বলে অভিযোগ তাদের। এরপরেই স্কুলের সামনে প্রতিবাদে সামিল হয় পড়ুয়ারা। বিক্ষোভ দেখাতে শুরু করে রাস্তা অবরোধ করে।

এদিকে অবরোধের জেরে চুঁচুড়া তারকেশ্বর রোড অবরুদ্ধ হয়ে পড়ে। খবর পেয়ে তৎক্ষণাত ঘটনাস্থলে আসে পোলবা থানার পুলিশ। এরপর পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। যান চলাচল স্বাভাবিক করে সাধারণ মানুষের হয়রানি কমানো হয়। অন্যদিকে, অভিভাবকদেরও অভিযোগ, গত বছরেও একই ঘটনা ঘটেছিল এই স্কুলে। খাবার কম পড়ে যাওয়ায় অনেক পড়ুয়াই রেগে হয়েছিল।

যদিও স্কুল কর্তৃপক্ষের তরফে পাল্টা জানানো হয়েছে, যাদের রান্নার দায়িত্ব দেওয়া হয়েছিল তারা সময় মতো খাবার তৈরি করে উঠতে পারেননি। সে কারণেই সামান্য সমস্যা হয়েছিল। আলোচনার মাধ্যমে বিষয়টি মিটে গিয়েছে বলেও জানিয়েছেন স্কুলের প্রধান শিক্ষক। আগামী দিনে যাতে এই ধরনের কোনও অপ্রীতিকর ঘটনা না ঘটে সেদিকে নজর রাখা হবে বলে জানিয়েছেন স্কুলের পরিচালন কমিটির সভাপতি তানসেন মন্ডল।