রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪

আজ কি বিশেষ কেউ যোগ দিতে পারেন তৃণমূলে? ক্রমেই বাড়ছে জল্পনা

মৌসুমী

প্রকাশিত: ডিসেম্বর ১৪, ২০২২, ১০:১৯ এএম | আপডেট: ডিসেম্বর ১৪, ২০২২, ০৪:১৯ পিএম

আজ কি বিশেষ কেউ যোগ দিতে পারেন তৃণমূলে? ক্রমেই বাড়ছে জল্পনা
আজ কি বিশেষ কেউ যোগ দিতে পারেন তৃণমূলে? ক্রমেই বাড়ছে জল্পনা

ডিসেম্বর মাসে রাজনৈতিক প্রেক্ষাপটে অনেক কিছু বদল হতে পারে বলে ইঙ্গিত দিয়েছিলেন শুভেন্দু অধিকারী। অন্যদিকে পাল্টা হুশিয়ারি এসছিল তৃণমূলের তরফে। এর মধ্যেই কাঁথির সভা থেকে আজ অর্থাৎ বুধবার তৃণমূল ক বড় যোগদানের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছিলেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেই মতোই এই দিন দলে কে বা কারা যোগদান করতে পারে তাই নিয়ে শুরু হয়েছে জল্পনা।

তৃণমূল সূত্রে খবর, আজ দুপুর ১ টা ১৫ মিনিট  নাগাদ তাদের দলে একজন বিশেষ ব্যক্তি যোগ দেবেন। সাউথ অ্যাভিনিউ দিল্লিতে, তৃণমূলের দিল্লির অফিসে সাংসদ সৌগত রায় ও ডেরেক ও‍‍`ব্রায়েনের উপস্থিতিতে সেই যোগদান হবে।

এখন মেঘালয় রয়েছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়।সেখানে নির্বাচনের আগে প্রস্তুতি বৈঠক সারছেন তাঁরা। এদিকে দিল্লিতে যদি এর মধ্যে বড় কেউ যোগদান করে তাহলে তা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

প্রসঙ্গত, কাঁথির জনসভায় উপস্থিত হয়ে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, “এই যে ওরা কথায় কথায় বলে, ডিসেম্বর ধামাকা, সরকার পড়ে যাবে। আপনারা জানেন, আমি দরজা যদি খুলে দিই তা হলে দলটা থাকবে না। খালি আপনাদের ভাবাবেগকে সম্মান দিয়েছি। কারণ দুঃসময়ে মীরজাফর, বিশ্বাসঘাতকদের বিরুদ্ধে বুক চিতিয়ে তৃণমূলের কর্মীরা যে ভাবে লড়াই করেছেন তাঁদের মর্যাদা দিয়ে আমি দরজাটা খুলছি না। যদি দরজা খুলি বিজেপি দলটাই থাকবে না।”