শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪

উত্তপ্ত বসিরহাট! সংঘর্ষ থামাতে গিয়ে গুলিবিদ্ধ পুলিশকর্মী

মৌসুমী

প্রকাশিত: নভেম্বর ২২, ২০২২, ১০:৩৪ এএম | আপডেট: নভেম্বর ২২, ২০২২, ০৪:৩৪ পিএম

উত্তপ্ত বসিরহাট! সংঘর্ষ থামাতে গিয়ে গুলিবিদ্ধ পুলিশকর্মী
উত্তপ্ত বসিরহাট! সংঘর্ষ থামাতে গিয়ে গুলিবিদ্ধ পুলিশকর্মী/প্রতীকী ছবি

গোষ্ঠী দ্বন্দ্বে উত্তপ্ত বসিরহাট। আর এই দ্বন্দ্ব মেটাতে গিয়েই গুলিবিদ্ধ হলেন এক পুলিশকর্মী। সোমবার রাতে ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনার বসিরহাটের শাকচুড়ার বাজার সংলগ্ন এলাকায়। আপাতত হাসপাতালে চিকিৎসাধীন ওই কনস্টেবল।

জানা গিয়েছে, সোমবার সন্ধেবেলা তৃণমূলের  কার্যালয়ের সামনে দুই গোষ্ঠীর মধ্যে বচসা, সংঘর্ষ শুরু হয়। পরিস্থিতি সামাল দিতে সেখানে ছুটে যায় অনন্তপুর ফাঁড়ির পুলিশ। সামনের সারিতে থেকে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ থামাতে যান প্রভাত সর্দার নামে ওই পুলিশ কনস্টেবল। তখনই চলে গোলাগুলি।

প্রভাস সর্দার নামক কনস্টেবলকে প্রথমে নিয়ে যাওয়া হয়েছিল স্থানীয় সরকারি হাসপাতালে। সেখান থেকে তাঁকে একটি নার্সিংহোমে স্থানান্তরিত করা হয়েছে। আপাতত সেখানেই চিকিৎসারত তিনি। চিকিৎসকদের কথায়, এখনই তাঁর শারীরিক পরিস্থিতি নিয়ে কোনও মন্তব্য করা সম্ভব নয়। একাধিক পরীক্ষা করা হয়েছে। তাঁকে দ্রুত সুস্থ করে তোলার জন্য যাবতীয় পদক্ষেপ করা হচ্ছে।

রাতেই ঘটনাস্থলে ছুটে যান বসিরহাটের পুলিশ সুপার জেবি থমাস কে, অতিরিক্ত পুলিশ সুপার গৌতম বন্দ্যোপাধ্যায়। এলাকা থমথমে। স্থানীয়দের নিরাপত্তার আশ্বাস দিতে রাতভর সেখানে মোতায়েন ছিল পুলিশবাহিনী।

এক তৃণমূল নেতার দাবি, ঘটনাস্থল থেকে একাধিক অস্ত্র পাওয়া গিয়েছে। ঘটনার সঠিক বিচার হোক বলে দাবি এলাকাবাসীর। এদিকে, এর প্রতিবাদে মঙ্গলবার সকাল থেকে শাঁকচুড়া বাজার মোড়ে পথ অবরোধ করেন তৃণমূলের স্থানীয় নেতা-কর্মীরা।