শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪

এ যেন হিন্দি ছবির চিত্রনাট্য! ভর-দুপুরে পরপর গুলি ছুড়ে পেট্রোল পাম্পে চড়াও ডাকাতদল, তারপর…

আত্রেয়ী সেন | তনুজ জৈন

প্রকাশিত: এপ্রিল ১, ২০২২, ০৪:৩২ পিএম | আপডেট: এপ্রিল ১, ২০২২, ১০:৩২ পিএম

এ যেন হিন্দি ছবির চিত্রনাট্য! ভর-দুপুরে পরপর গুলি ছুড়ে পেট্রোল পাম্পে চড়াও ডাকাতদল, তারপর…
এ যেন হিন্দি ছবির চিত্রনাট্য! ভর-দুপুরে পরপর গুলি ছুড়ে পেট্রোল পাম্পে চড়াও ডাকাতদল, তারপর… / নিজস্ব ছবি

মালদা, নিজস্ব প্রতিনিধিঃ কোনও হিন্দি ছবির চিত্রনাট্যের থেকে কোনও অংশে কম নয়। ভর- দুপুরে এমন দুঃসাহসিক ঘটনা ভাবাই যায় না। দিনের আলোয় পেট্রোল পাম্পে চড়াও হয় একদল সশস্ত্র ডাকাতের দল। পর পর গুলি চালিয়ে টাকা লুঠের চেষ্টা করে দুষ্কৃতীরা। যদিও তাদের ডাকাতির চেষ্টা বিফলে গিয়েছে। ডাকাতির চেষ্টা টের পেতেই তৎপর হন স্থানি বাসিন্দারা। তাঁদের চিৎকারে এবং দুষ্কৃতীদের ধাওয়া করতে শুরু করতে, বেগতিক দেখে, সেখান থেকে চম্পট দেয় দুষ্কৃতীরা। দুষ্কৃতীরা লুঠপাট চালাতে না পারলেও, তাদের ছোঁড়া কয়েক রাউন্ড গুলিতে তীব্র আতঙ্ক ছড়িয়েছে এলাকায়। 

ঘটনাটি ঘটেছে মালদহের হরিশ্চন্দ্রপুরের কাপাইচন্ডী এলাকার একটি পেট্রোল পাম্পে। শুক্রবার, অর্থাৎ আজ দুপুরে হানা দেয় সশস্ত্র দুষ্কৃতীদের একটি দল। শূন্যে চার রাউন্ড গুলি চালিয়ে পাম্পে ঢুকে ডাকাতির চেষ্টা করে দুষ্কৃতীরা। পেট্রোল পাম্পের ক্যাশ বাক্স ভেঙে টাকা লুঠের সময় ঘটে সমস্যা। ডাকাতির চেষ্টা হচ্ছে, সেটা টের পেয়ে যান আশেপাশের বাসিন্দারা। স্থানীয় বাসিন্দাদের কয়েকজন চিৎকার শুরু করেন। স্থানীয় কয়েকজন বাসিন্দা এলাকায় জড়ো হয়ে, ওই ডাকাতদলকে ধাওয়া করা শুরু করেন। 

পরিস্থিতি তাদের নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে বুঝতে পেরেই, পালাতে শুরু করে দুষ্কৃতীরা। বাইকে চেপে তিন দুষ্কৃতী সেখান থেকে পালিয়ে যায়। তারা চেষ্টা করলেও, পেট্রোল পাম্পে থাকা টাকা চুরি করতে পারেনি। এলাকাবাসীর জন্যই। তবে, এই ডাকাতির চেষ্টায় এলাকায় এখনও আতঙ্ক রয়েছে। 

অন্যদিকে, এই ডাকাতির চেষ্টার সিসিটিভি ফুটেজ দেখে তদন্ত শুরু করেছে হরিশ্চন্দ্রপুর থানার পুলিশ। জানা গিয়েছে, সিসি ক্যামেরা ফুটেজে পেট্রোল পাম্পের সামনে দাঁড়িয়ে থাকা দুষ্কৃতীদের গুলি ছোঁড়ার ছবি স্পষ্ট ধরা পড়েছে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কাপাইচন্ডী এলাকার ওই পেট্রোল পাম্পের মালিক বিনোদ গুপ্তা। তিনি হরিশ্চন্দ্রপুর ১ নং ব্লকের তুলসিহাটার বাসিন্দা। এই মুহূর্তে দুষ্কৃতীদের খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ। 

ওই পেট্রোল পাম্পের মালিক বিনোদ গুপ্তা জানিয়েছেন, পেট্রোল পাম্পে ডাকাতি উদ্দেশ্যেই এসেছিল দুষ্কৃতীরা। কিন্তু স্থানীয় বাসিন্দাদের কারণে ওরা টাকা লুঠ করতে পারেনি। তিনি পুলিশে অভিযোগ জানিয়েছেন বলেও জানান। হরিশ্চন্দ্রপুর থানার আইসি সঞ্জয় কুমার দাস জানিয়েছেন, সিসিটিভি-র ফুটেজ দেখে দুষ্কৃতীদের চিহ্নিত করা হচ্ছে।