শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪

আজও বৃষ্টির পূর্বাভাস বেশ কিছু জেলায়! একনজরে জানুন আপনার জেলার আপডেট

মৌসুমী

প্রকাশিত: অক্টোবর ২৫, ২০২২, ০৯:৫০ এএম | আপডেট: অক্টোবর ২৫, ২০২২, ০৩:৫০ পিএম

আজও বৃষ্টির পূর্বাভাস বেশ কিছু জেলায়! একনজরে জানুন আপনার জেলার আপডেট
আজও বৃষ্টির পূর্বাভাস বেশ কিছু জেলায়! একনজরে জানুন আপনার জেলার আপডেট

আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী বাংলাদেশের তিনকোনা ও সন্দীপ আইল্যান্ডের ল্যান্ডফল করেছে সিত্রাং। এরপর অনেকটাই শক্তি হারিয়েছে এই ঘূর্ণিঝড়। কিন্তু শক্তি হারালেও মঙ্গলবার এ ঘূর্ণিঝড়ের প্রভাবে বেশ কিছু জেলায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, ঘূর্ণিঝড় এখন ক্রমেই শক্তি হারিয়ে নিম্নচাপে পরিণত হচ্ছে। তবে এর জেরে বেশ কিছু জেলায় ভারী বৃষ্টি এবং বেশ কিছু জেলায় মাঝারি বৃষ্টিপাত হতে পারে। তাই ওই জেলাগুলিকে বৃষ্টির জন্য আগাম সর্তকতা জানানো হয়েছে।

হাওয়া অফিস জানিয়েছে, মঙ্গলবার উত্তর ২৪ পরগনা নদীয়া এবং দক্ষিণ চব্বিশ পরগনায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। এছাড়াও দক্ষিণবঙ্গের অন্যান্য জেলাগুলিতে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সোমবার সকাল থেকেই পশ্চিমবঙ্গের একাধিক জেলায় টানা বৃষ্টি চলেছে। সে সঙ্গে ছিল ঝড়ো হাওয়ার দাপট। সব থেকে বেশি এর প্রভাব দেখা গিয়েছিল দুই ২৪ পরগনাতে।

তবে মঙ্গলবার সকালে থেকে এখনো তেমন ভাবে বৃষ্টি হয়নি কোন জেলায়। সকাল থেকে রোজ রোজ জল রয়েছে আকাশ। তবে তাপমাত্রা অনেকটাই কমেছে যার জায়গায় সকাল থেকেই একটা ঠান্ডা আমের অনুভূত হচ্ছে। তবে দুপুরের পর থেকে এদিন আবহাওয়ার উন্নতি হওয়ার সম্ভাবনার কথা শুনিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

এদিকে কলকাতায় আজ সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২২ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আদ্রতার মান থাকবে সর্বোচ্চ ৯১ শতাংশ এবং সর্বনিম্ন ৮০ শতাংশ। গত ২৪ ঘন্টায় কলকাতা ও তার সংলগ্ন অঞ্চলের বৃষ্টিপাত হয়েছে ২.৮ মিলিমিটার।