শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪

পেশায় স্বাস্থ্যকর্মী, নেশা বডি বিল্ডিং! জাতীয় স্তরের প্রতিযোগিতা জিতে নজির মালদহের এই নার্সের

মৌসুমী মোদক

প্রকাশিত: এপ্রিল ২৫, ২০২২, ০৩:১৭ পিএম | আপডেট: এপ্রিল ২৫, ২০২২, ০৯:১৭ পিএম

পেশায় স্বাস্থ্যকর্মী, নেশা বডি বিল্ডিং! জাতীয় স্তরের প্রতিযোগিতা জিতে নজির মালদহের এই নার্সের
পেশায় স্বাস্থ্যকর্মী, নেশা বডি বিল্ডিং! জাতীয় স্তরের প্রতিযোগিতা জিতে নজির মালদহের এই নার্সের

পেশায় তিনি এক সরকারি নার্স। আর নেশা বডি বিল্ডিং। আর সেই বডি বিল্ডিং-এর হাত ধরেই জাতীয় স্তরের প্রতিযোগিতায় অসাধারণ সাফল্যের নজির গড়লেন  মালদহের চাঁচল সুপার স্পেশালিটি হাসপাতালের মহিলা স্বাস্থ্যকর্মী লিপিকা দেবনাথ। জাতীয় স্তরের উইমেন্স বিকিনি ফিটনেস বডিবিল্ডিং প্রতিযোগিতায় তৃতীয় স্থান অর্জন করলেন এই সরকারি নার্স। উজ্জ্বল করলেন মালদহের মুখ।

সম্প্রতি মহারাষ্ট্রের পুণেতে গত ১৫ থেকে ১৭ এপ্রিল মিস্টার এন্ড মিসেস বডিবিল্ডিং ইউনিভার্স প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।  ইন্ডিয়ান বডিবিল্ডিং ফিটনেস ফেডারেশনের উদ্যোগে আয়োজিত সেই প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন লিপিকা। আর সেই প্রতিযোগিতায় একটি ইভেন্টে তৃতীয় স্থান অর্জন করেছেন তিনি। পাশাপাশি মিসেস ইউনিভার্স প্রতিযোগিতায় ষষ্ঠ স্থানও অধিকার করেছেন।

বর্তমানে কর্মসূত্রে মালদহে থাকলেও লিপিকার বাড়ি ত্রিপুরাতে। মালদহের চাঁচল সুপার স্পেশালিটি হাসপাতালে সরকারির নার্সের দায়িত্ব সামলানোর পাশাপাশিই চলে শরীরচর্চা। জানা গিয়েছে, ছোটবেলা থেকেই বডি বিল্ডিংয়ের শখ ছিল লিপিকার। বাবার অনুপ্রেরণাতে তালিম শুরু। এরপর মালদহে এসে ভর্তি হন দু নম্বর গর্ভমেন্ট কলোনি এলাকার এক জিম সেন্টারে। গত আট মাস ধরে সেখানেই চলছে প্রশিক্ষণ। তার ফাঁকেই অংশ নিয়েছিলেন প্রতিযোগিতায়। আর তাতে সাফল্যও আসে হাতে মুঠোয়। লিপিকার এমন কৃতিত্বে স্বভাবতই খুশি তাঁর পরিবার ও প্রশিক্ষক।

জানা গিয়েছে, ওই বডিবিল্ডিং প্রতিযোগিতায় মালদহ থেকেই পুরুষ বিভাগে অংশ নিয়েছিলেন বাপ্পা চৌধুরী নামে এক যুবক। তিনিও লিপিকার সঙ্গে একই জিমে প্রশিক্ষণ নেন। জাতীয় স্তরের ওই প্রতিযোগিতায় বাপ্পা চতুর্থ স্থান অর্জন করেছেন। শনিবার দু নম্বর গভর্মেন্ট কলোনি এলাকায় ওই জিম কর্তৃপক্ষের পক্ষ থেকে তাঁদের সংবর্ধনাও জানানো হয়েছে৷ তাঁদের সাফল্যে এখন গর্বিত গোটা মালদহ।