শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

অসম কংগ্রেসে বড় ভাঙন! হাত শিবির ছেড়ে তৃণমূলে যোগ দিলেন, রিপুন বোরা

আত্রেয়ী সেন

প্রকাশিত: এপ্রিল ১৭, ২০২২, ০৮:০২ পিএম | আপডেট: এপ্রিল ১৮, ২০২২, ০৩:১৫ এএম

অসম কংগ্রেসে বড় ভাঙন! হাত শিবির ছেড়ে তৃণমূলে যোগ দিলেন, রিপুন বোরা
অসম কংগ্রেসে বড় ভাঙন! হাত শিবির ছেড়ে তৃণমূলে যোগ দিলেন, রিপুন বোরা

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ মাত্র কিছুদিন আগেই রাজ্যসভার নির্বাচনে হেরে গিয়েছিলেন। এবার কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিলেন অসমের প্রাক্তন প্রদেশ সভাপতি রিপুন বোরা। কংগ্রেস ছাড়ার কথা আজই টুইট করে দলের সভানেত্রী সোনিয়া গান্ধিকে জানিয়েছেন রিপুন বোরা।উল্লেখ্য, রিপুন বোরা দীর্ঘদিন ধরে অসম কংগ্রেসের প্রধানের দায়িত্ব সামলেছেন। রিপুন বোরার দলত্যাগে অসম কংগ্রেসে আরও ভাঙন দেখা দিল।  

এদিন দলের সভাপতি সোনিয়া গান্ধিকে লেখা চিঠিতে রিপুন বোরা জানিয়েছেন, ‘দেশের এই সংকটময় পরিস্থিতিতে বিজেপিকে ঠেকাতে ঐক্যবদ্ধভাবে ও আক্রমণাত্মক ভাবে লড়াই করার বদলে কংগ্রেসের বিভিন্ন স্তরের নেতারা নিজেদের স্বার্থের জন্য একে অপরের সঙ্গে লড়াই করছেন।’ তাঁর দাবি এতে আখেরে লাভ হচ্ছে বিজেপির। 

রবিবার কলকাতায় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে তৃণমূলে যোগ দেন রিপুন বোরা। সেই গত বছর অসমে বিধানসভা নির্বাচনে কংগ্রেস ধরাশায়ী হওয়ার পর থেকেই ভাঙন অব্যাহত। উল্লেখ্য, কয়েকদিন আগেই রাজ্যসভার নির্বাচনেও হেরে যান রিপুন। রাজ্যসভার একটাই আসনে তিনি ছিলেন কংগ্রেসের আশা-ভরসা সবকিছুই। কিন্তু রিপুন বোরার হারে সেই আশাও শেষ হয়ে যায় কংগ্রেসের। 

এদিন রিপুন বোরা তৃণমূলে যোগ দেওয়ায়, তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে টুইটারে লেখা হয়েছে, ‘অসমের প্রাক্তন গ্রামোন্নয়ন এবং পঞ্চায়েত মন্ত্রী, প্রাক্তন শিক্ষামন্ত্রী, প্রাক্তন রাজ্যসভার সাংসদ এবং অসমের প্রদেশ কংগ্রেসের প্রাক্তন সভাপতি রিপুন বোরাকে দলে আনন্দের সঙ্গে স্বাগত জানানো হল। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে তিনি যোগদান করেন।’

অন্যদিকে, রিপুন বোরা তৃণমূলে যোগদান করার পর টুইট করেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি টুইট করে লেখেন, ‘এদিন তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন রিপুন বোরা। এই দক্ষ রাজনীতিককে আমাদের পরিবারে স্বাগত জানাই।’  এখানেই শেষ নয়, তিনি আরও লিখেছেন, ‘আপনাকে দলে পেয়ে আমরা অত্যন্ত আনন্দিত এবং জনগণের মঙ্গলের জন্য একসঙ্গে কাজ করব আমরা।’