1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

Corona Update West Bengal: ফের স্বস্তি রাজ্যের করোনা গ্রাফে! সংক্রমণ কমার পাশাপাশি মৃত্যুশূন্য বাংলা

আত্রেয়ী সেন

প্রকাশিত: মার্চ ১২, ২০২২, ০৮:২০ পিএম

Corona Update West Bengal: ফের স্বস্তি রাজ্যের করোনা গ্রাফে! সংক্রমণ কমার পাশাপাশি মৃত্যুশূন্য বাংলা
ফের স্বস্তি রাজ্যের করোনা গ্রাফে! সংক্রমণ কমার পাশাপাশি মৃত্যুশূন্য বাংলা / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রাজ্যের করোনা পরিস্থিতি এখনও অনেকটাই নিয়ন্ত্রণে। রাজ্যের করোনা গ্রাফ এখন স্বস্তি দিচ্ছে। কলকাতা এবং উত্তর ২৪ পরগনায় যেভাবে লাফিয়ে লাফিয়ে বাড়ছিল করোনা আক্রান্তের সংখ্যা, সেটাও এখন অনেকটাই নিয়ন্ত্রণে। পরপর কয়েকদিন ধরে মৃত্যুর সংখ্যাও নিম্নমুখীই। তবে, সম্প্রতি আক্রান্তের সংখ্যা ১০০-র নিচে নামলেও, ফের বাড়তে থাকে আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় ফের আক্রান্তের সংখ্যা কমে, এবং তা এই মুহূর্তে ১০০-র নিচেই রয়েছে। পাশাপাশি ফের একবার মৃত্যুশূন্য বাংলা। তাই গত ২৪ ঘণ্টায় রাজ্যের করোনা গ্রাফ যথেষ্ট স্বস্তিদায়ক জায়গায় রয়েছে। এই মুহূর্তে নিয়ন্ত্রণে রয়েছে রাজ্যের করোনা পরিস্থিতি। টিকাকরণ এবং করোনা বিধিনিষেধের জোরে রাজ্য এখন সুস্থতার পথে এগোচ্ছে ক্রমশ। 

রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৭১ জন। গতকালের থেকে আক্রান্তের সংখ্যা ফের সামান্য কমেছে। গতকাল রাজ্যে করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ১০৬ জন। এই মুহূর্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা, ২০ লক্ষ ১৬ হাজার ৩৬৯ জন। রাজ্যে এই মুহূর্তে করোনার পজিটিভিটি রেট ০.৩৪ শতাংশ। অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় একজনেরও মৃত্যু হয়নি। গতকাল রাজ্যে করোনায় মৃতের সংখ্যা ছিল ২ জন। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা ২১ হাজার ১৮৬ জন। 

এদিকে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ১১১ জন। এখনও পর্যন্ত রাজ্যে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন মোট ১৯ লক্ষ ৯৩ হাজার ৬৮১ জন। সুস্থতার হার ৯৮.৮৭ শতাংশ। 

করোনার মোকাবিলায় জারি রয়েছে টিকাকরণ। গত ২৪ ঘণ্টায় ১ লক্ষ ৩২ হাজার ৭২৩ জনের করোনার টিকা দেওয়া হয়েছে। টিকাকরণের পাশাপাশি আগের মতোই চলছে টেস্টিংও। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ২০ হাজার ৭১৪ জনের করোনা পরীক্ষা হয়েছে। ধীরে ধীরে সুস্থতার পথেই এগোচ্ছে দেশ।

আরও পড়ুন