1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

ব্যাগ খুলতেই চোখ কপালে! হাওড়া স্টেশন থেকে উদ্ধার সাড়ে ৩৮ লক্ষ টাকা, আটক ২

আত্রেয়ী সেন

প্রকাশিত: আগস্ট ১৮, ২০২২, ১০:৫৭ পিএম

ব্যাগ খুলতেই চোখ কপালে! হাওড়া স্টেশন থেকে উদ্ধার সাড়ে ৩৮ লক্ষ টাকা, আটক ২
ব্যাগ খুলতেই চোখ কপালে! হাওড়া স্টেশন থেকে উদ্ধার সাড়ে ৩৮ লক্ষ টাকা, আটক ২

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ বেশিদিন আগের কথা নয়, হাওড়া স্টেশন থেকে উদ্ধার হয়েছিল ৩৫ লক্ষ টাকা। রাজকুমার সোনি নামে ৫২ বছরের এক ব্যক্তির ব্যাগ থেকে ওই বিপুল পরিমাণ টাকা উদ্ধার করা হয়েছিল। টাকা উদ্ধারের পাশাপাশি তাঁকে আটক করেছিল আরপিএফ। এবার ফের একবার ওই ধরনের ঘটনার পুনরাবৃত্তি ঘটল। ফের হাওড়া স্টেশন থেকেই উদ্ধার হল প্রায় সাড়ে ৩৮ লক্ষ টাকা। এই ঘটনায় ইতিমধ্যেই ২ জনকে আটক করেছে আরপিএফ। ওই দুই ব্যক্তিকে তুলে দেওয়া হয়েছে আয়কর দফতরের হাতে। এই মুহূর্তে ধৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলেই খবর।

সূত্রের খবর, বৃহস্পতিবার বিকেল তিনটে নাগাদ হাওড়া স্টেশনের ওল্ড কমপ্লেক্সের ৪ নম্বর এবং ৫ নম্বর গেটের কাছে দুই যুবককে পিঠে কালো রঙের ব্যাগ নিয়ে ওই দুই যুবককে ঘোরাফেরা করতে দেখা যায়। দ্রুত তাঁদের সন্দেহজনক গতিবিধি নজরে পড়ে আরপিএফ জওয়ানদের। তাঁদের দেখে সন্দেহ হওয়ায়, তাঁদের ধরেন আরপিএফ-এর জওয়ানরা।

এরপর তাঁদের ব্যাগ খুলতেই চোখ কপালে ওঠার জোগাড় হয়। ব্যাগ থেকে বেরিয়ে আসে ৩৮ লক্ষ ৫০ হাজার টাকা। সূত্রের খবর ওই দুই যুবক টাকার উৎস সম্পর্কে কোনও সদুত্তর দিতে পারেননি। এতো টাকা কোথা থেকে কোথায় নিয়ে যাচ্ছিলেন, সে বিষয়েও কোন কিছু বলতে পারেননি ধৃত দুই যুবক। ধৃত দুই যুবকের নাম রুস্তম আনসারি, বয়স ৩৯ বছর এবং বছর ২০-র শুভম ভার্মা। জানা গিয়েছে, রুস্তম আনসারির বাড়ি বিহারের বক্সার জেলায় এবং শুভমের বাড়ি উত্তরপ্রদেশের বালিয়া জেলায়।

এদিন এই দুই ব্যক্তি আটক হতেই, তাঁদের আয়কর দফতরের হাতে তুলে দেওয়া হয়। জানা গিয়েছে, আপাতত তাঁদের কলকাতার ইনকাম ট্যাক্স অফিসারদের হাতে তুলে দেওয়া হয়েছে। অন্যদিকে, গত মাসেই হাওড়ার পাঁচলায় একটি সন্দেহজনক গাড়ি আটক করে পুলিশ। হাওড়ার পাঁচলার কাছে রানিহাটি মোড়ে ওই গাড়ি আটক করা হয়েছিল। গাড়ি থেকে বিপুল পরিমাণ টাকা উদ্ধার হয়। গাড়িতে ছিলেন ঝাড়খণ্ডের তিন কংগ্রেস বিধায়ক। তাঁদেরকেও আটক করা হয়।

 

আরও পড়ুন