1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

অফলাইনে নয়, অনলাইনে পরীক্ষার দাবীতে নদিয়ায় ছাত্র বিক্ষোভ

আত্রেয়ী সেন | মলয় দে

প্রকাশিত: ফেব্রুয়ারি ১০, ২০২২, ০৫:৫৪ পিএম

অফলাইনে নয়, অনলাইনে পরীক্ষার দাবীতে নদিয়ায় ছাত্র বিক্ষোভ
অফলাইনে নয়, অনলাইনে পরীক্ষার দাবীতে নদিয়ায় ছাত্র বিক্ষোভ

নদিয়া, নিজস্ব প্রতিনিধিঃ একে তো সিলেবাস শেষ হয়নি, তার উপর পরীক্ষা। এই অবস্থায় নদিয়ার কৃষ্ণনগরে অফলাইনে নয়, অনলাইনে পরীক্ষা নেওয়ার দাবীতে কৃষ্ণনগর বিপিসি আইটিআই কলেজের ছাত্র-ছাত্রীরা এদিন বিক্ষোভ দেখান। 

তাঁদের দাবি, সারাবছর অনলাইনে ক্লাস করানো হলেও, সম্পূর্ণ সিলেবাস শেষ হয়নি। এরই মধ্যে অফলাইনে পরীক্ষা দিতে বলা হয়েছে কলেজ কর্তৃপক্ষের তরফ থেকে। তাই ছাত্র-ছাত্রীদের পক্ষ থেকে দাবি তোলা হয়েছে, অবিলম্বে অফলাইন বাতিল করে, অনলাইনে পরীক্ষা নিতে হবে এবং সিলেবাসও সম্পূর্ণ করতে হবে। তা না হলে, তাঁরা পরীক্ষায় খারাপ ফলের সম্ভবনা আছে বলেই মনে করছেন। ছাত্র-ছাত্রীদের মতে, এতে প্রত্যেক ছাত্র-ছাত্রী বিপদে পড়তে পারেন। সেই আশঙ্কা থেকেই এই বিক্ষোভ বলেই জানা গিয়েছে। 

এদিকে, আজ নদিয়ার গয়েশপুর পলিটেকনিক কলেজের ছাত্র-ছাত্রীরাও বিক্ষোভ দেখান। তাঁদেরও একই দাবি, অনলাইনে পরীক্ষা নিতে হবে। জানা গিয়েছে, ছাত্র-ছাত্রীদের পক্ষ থেকে কলেজ কর্তৃপক্ষকে তাঁদের দাবি জানিয়েও কোন সাড়া মেলেনি। তাই যাতে কলেজ কর্তৃপক্ষ অফলাইনে পরীক্ষা নেওয়ার উদ্যোগ নেয়, সেই জন্য এদিন কলেজের গেটে তাঁরা বিক্ষোভ দেখান।

প্রসঙ্গত উল্লেখ্য, এর আগেও, চলতি মাসের ৭ তারিখ কারিগরি দপ্তর ভবন ঘেরাও করে বিক্ষোভ দেখান ছাত্রছাত্রীরা। সেখানে তাঁদের দাবি, পূরণ না হওয়ায়, বিভিন্ন জেলার পাশাপাশি নদিয়া জেলার কৃষ্ণনগরে চলছে এই বিক্ষোভ কর্মসূচি। ছাত্র-ছাত্রীদের পক্ষ থেকে এও হুঁশিয়ারি দেওয়া হয়েছে যে, তাঁদের দাবি অবিলম্বে পূরণ না হলে, আগামীতে তাঁরা আরও বৃহত্তর আন্দোলনের পথে যাবেনই শুধু নয়, পরীক্ষা বয়কট করবেন বলেও হুঁশিয়ারি দিয়েছেন।

 

 

আরও পড়ুন