1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

হরপা বানেই বিসর্জন আনন্দের! মালবাজারে হচ্ছে না দুর্গা পুজোর কার্নিভাল

মৌসুমী

প্রকাশিত: অক্টোবর ৭, ২০২২, ১০:৫৮ এএম

হরপা বানেই বিসর্জন আনন্দের! মালবাজারে হচ্ছে না দুর্গা পুজোর কার্নিভাল
হরপা বানেই বিসর্জন আনন্দের! মালবাজারে হচ্ছে না দুর্গা পুজোর কার্নিভাল

এ বছর প্রথম জেলায় জেলায় অনুষ্ঠিত হতে চলেছে দুর্গাপূজার কার্নিভাল। সবরকম প্রস্তুতি থাকলেও কার্নিভালে অংশগ্রহণ করছে না জলপাইগুড়ি। কারণ সেখানে এখন বিষাদের ছায়া। বুধবার বিসর্জন দেখতে গিয়ে জলপাইগুড়ির মালবাজারে হড়পাবানে মৃত্যু হয়েছে আটজনের। আহত হয়েছেন বহু। তাই মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানাতেই এই সিদ্ধান্ত নিয়েছে স্থানীয় প্রশাসন।

আলোর মেলায় সেজে, ট্যাবলো সাজিয়ে দুর্গা প্রতিমা নিয়ে আজ কার্নিভালের যোগ দেওয়ার কথা ছিল অন্যান্য জেলার মতো জলপাইগুড়িও। কিন্তু সেখানে এখন বিষাদের ছায়া। এই পরিস্থিতিতে তাই কার্নিভাল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। যদিও বেশ কিছু পুজো কমিটি আগেই জানিয়ে দিয়েছিল তারা এই ঘটনার জেরে কার্নিভালে অংশগ্রহণ করবে না।

ওই জেলার একাধিক পুজো কমিটি নিজেদের ফেসবুকে জানিয়ে দেন কোন ভাবেই তারা পুজো কারনে বলে অংশগ্রহণ করবেন না। উৎসবের দিনে এত বড় দুর্ঘটনা ঘটে যাওয়ায় তারা সকলেই মর্মাহত। তাই ক্ষতিগ্রস্ত পরিবারের প্রতি সমবেদনা জানাতে কার্নিভালের অনুষ্ঠান থেকে সরে দাঁড়াচ্ছেন তারা।

তবে শুধু পুজো কমিটি গুলিই নয় স্থানীয় প্রশাসন ও রাজনৈতিক দলগুলিও এই সিদ্ধান্তের সম্মান জানিয়েছে। স্থানীয় কংগ্রেসের তরফে জানানো হয়েছে, তারা জেলা শাসকের কাছে কার্নিভাল বন্ধ রাখার আর্জি জানিয়েছেন। অন্যদিকে, জলপাইগুড়ি জেলার লেখক,কবি,নাট্যকর্মীদের সংগঠন অনুষ্ঠান বন্ধ রাখার জন্য লিখিতভাবে আবেদন জানিয়েছে। যদিও এই নিয়ে প্রশাসনের তরফে আগেই পূজো কমিটিগুলির মতামত জানতে চাওয়া হয়েছিল। সেখানে সবাই কার্নিভাল বন্ধ রাখার ক্ষেত্রেই সম্মতি জানিয়েছেন। এর পরেই ভারাক্রান্ত মনে দুর্গাপুজোর কার্নিভাল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে প্রশাসনের তরফে।

আরও পড়ুন