1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

‘এখন ক্রীড়ামন্ত্রীকে দেখতে পাই না!’ প্রসূনের গলায় মদনের ভূয়সী প্রশংসা, পরোক্ষে সমালোচনা অরূপের

আত্রেয়ী সেন

প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২২, ০৪:৩২ পিএম

‘এখন ক্রীড়ামন্ত্রীকে দেখতে পাই না!’ প্রসূনের গলায় মদনের ভূয়সী প্রশংসা, পরোক্ষে সমালোচনা অরূপের
‘এখন ক্রীড়ামন্ত্রীকে দেখতে পাই না!’ প্রসূনের গলায় মদনের ভূয়সী প্রশংসা, পরোক্ষে সমালোচনা অরূপের

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ হাওড়ার সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায়ের মুখে শোনা গেল কামারহাটির বিধায়ক মদন মিত্রের ভূয়সী প্রশংসা। প্রসূন বন্দ্যোপাধ্যায়ের কথায়, সাংসদ হওয়ার পর ক্রীড়া দফতরের কাজ দেখে, তিনি অভিভূত হয়ে গিয়েছিলেন। কিন্তু বর্তমান ক্রীড়ামন্ত্রীকে দেখাই যায় না। এভাবেই খোদ মদন মিত্রের সামনেই রাজ্যের ক্রীড়া দফতরের কাজ নিয়ে আফশোস করতে দেখা গেল হাওড়ার সাংসদকে। নাম না করে প্রাক্তন ফুটবলার তথা তৃণমূল সাংসদ রাজ্যের বর্তমান ক্রীড়া মন্ত্রী অরূপ বিশ্বাসের সমালোচনাই করলেন। এদিকে, তাঁর এই বক্তব্যে রীতিমতো অস্বস্তিতে রাজ্যের শাসক দল।

গতকাল, শনিবার হাওড়ায় বস্ত্রদান উপলক্ষে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সেই অনুষ্ঠানের মঞ্চে উপস্থিত ছিলেন সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায় এবং কামারহাটির বিধায়ক মদন মিত্র, প্রাক্তন ফুটবলার গৌতম সরকার প্রমুখ। সেই অনুষ্ঠানেই মদনের প্রশংসায় পঞ্চমুখ হলেন প্রসূন বন্দ্যোপাধ্যায়। শুধু ভালো মানুষ হিসেবেই নয়, ক্রীড়ামন্ত্রী থাকাকালীন মদনের কাজের ভূয়সী প্রশংসা করলেন হাওড়ার সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায়। সেই প্রশংসা করতে গিয়েই তাঁর বক্তব্যে প্রকাশ পেল রাজ্যের বর্তমান ক্রীড়ামন্ত্রী ও ক্রীড়া দফতর নিয়ে সমালোচনা ও ক্ষোভ।

শনিবার ওই অনুষ্ঠানে মদনের পাশে দাঁড়িয়েই প্রসূন বন্দ্যোপাধ্যায় বলেন, ‘যেটা যার ভালো সেটা আমি বলব। কারও পায়ে ধরে আসিনি। আমাকে দিদি নিয়ে এসেছে। আপনাদের জন্য কাজ করছি৷ এই মানুষটার জন্য বলা দরকার৷ কী ভাল মানুষ, জানেন না৷ ওঁর মন অনেক বড়৷ রাস্তায় কেউ পড়ে থাকলে কোলে করে খাওয়ায়৷ কত খেলোয়াড়দের সাহায্য করে৷ একশোজনকে টাকা দেয়৷ আমরা ক্রীড়া দফতর প্রথম থেকে দেখে এত অভিভূত ৷ কিন্তু এখন ক্রীড়া দফতর যেন হারিয়ে গেছে ৷ ক্রীড়ামন্ত্রীকে দেখতেও পাইনা ৷ একজন সাংসদ, অর্জুন পুরস্কার প্রাপ্ত, একটা টিকিট পাইনি ৷’

তবে, শুধুমাত্র প্রসূন বন্দ্যোপাধ্যায় একা নন, অনুষ্ঠানে উপস্থিত আরও এক প্রাক্তন ফুটবলার গৌতম সরকারও মদন মিত্রের ভূয়সী প্রশংসা করেন। তিনি বলেন, ‘রাজ্য সরকারি উদ্যোগে প্রথম ফুটবল অ্যাকাডেমি ওর উদ্যোগেই হয়েছিল৷ এ রকম মানুষকে সরিয়ে রাখলে হবে না৷ ওঁর জয়গান করতে আসিনি৷ কিন্তু সত্যিটা সত্যি বলতে হবে৷ কাউকে ভয় পেলে চলবে না৷ শিরদাঁড়া সোজা রাখতে হবে৷ গরিব মানুষের জন্য রাজনীতি করে ৷ বড়লোকদের জন্য নয়৷ মদন মিত্র আলাদা চরিত্র ৷’

এদিকে, যার প্রশংসায় পঞ্চমুখ দুই প্রাক্তন ফুটবলার প্রসূন এবং গৌতম, সেই মদন মিত্র এ বিষয়ে কিছু বলতে রাজি হননি। ২০১১ সালে তৃণমূল কংগ্রেস প্রথমবার রাজ্যের ক্ষমতায় আসলে, মদল মিত্র হয়েছিলেন ক্রীড়ামন্ত্রী রাজ্যের। তবে, পরবর্তী সময়ে সারদাকাণ্ডে গ্রেফতার হওয়ার কারণে মন্ত্রিত্ব হাতছাড়া হয় মদন মিত্রের। পরবর্তীকালে ২০২১-এর বিধানসভা নির্বাচনে কামারহাটি থেকে নির্বাচিত হলেও, মন্ত্রিত্ব ফিরে পাননি তিনি।

আরও পড়ুন