1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

হাসপাতালে দিনের পর দিন বেপাত্তা একাধিক সরকারি চিকিৎসক! কড়া পদক্ষেপের পথে স্বাস্থ্য দপ্তর

মৌসুমী

প্রকাশিত: জানুয়ারি ২, ২০২৩, ০৮:৩২ পিএম

হাসপাতালে দিনের পর দিন বেপাত্তা একাধিক সরকারি চিকিৎসক! কড়া পদক্ষেপের পথে স্বাস্থ্য দপ্তর
হাসপাতালে দিনের পর দিন বেপাত্তা একাধিক সরকারি চিকিৎসক! কড়া পদক্ষেপের পথে স্বাস্থ্য দপ্তর/প্রতীকী ছবি

সরকারি হাসপাতাল থেকে বেপাত্তা চিকিৎসক। দিনের পর দিন নিজের কাজেই যোগ দিচ্ছেন না বেশ কিছু চিকিৎসক। এবার তাদের নিয়েই ব্যবস্থা নিতে চলেছে স্বাস্থ্য দপ্তর। ইতিমধ্যে এইরকম ২৫২ জন চিকিৎসকের তালিকা তৈরি করেছে স্বাস্থ্য ভবন। এবার তাদের বিরুদ্ধে পদক্ষেপ নিচ্ছে স্বাস্থ্য দপ্তর।

এদিন একটি বিজ্ঞপ্তি জারি করে স্বাস্থ্য দপ্তর। সেখানে জানানো হয়েছে, রাজ্যের বেশ কিছু সরকারি হাসপাতালে দিনের পর দিন অনুপস্থিত রয়েছেন বহু চিকিৎসক। ফলস্বরূপ সমস্যায় পড়ছেন রোগীরা। সঠিক সময় পরিষেবাও পাচ্ছেন না তারা। এর দরুন বিঘ্নিত হচ্ছে গোটা স্বাস্থ্য পরিষেবা। এরকম ২৫২ জন চিকিৎসকের একটি তালিকা তৈরি করা হয়েছে। জানা গেছে সব জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিকদের সঙ্গে কথা বলেই এই তালিকা তৈরি হয়েছে।

স্বাস্থ্য দপ্তরের তরফে আরো জানানো হয়েছে, তালিকায় নাম নেই অথচ সরকারি চিকিৎসকরা কাজে অনুপস্থিত রয়েছেন এমন চিকিৎসকদের এবং তালিকায় নাম রয়েছে ওই ২৫২ জন চিকিৎসককে ১ ফেব্রুয়ারি সল্টলেক স্বাস্থ্য ভবনে এই বিষয়ে শুনানির সময় উপস্থিত থাকতে বলা হয়েছে। যারা উপস্থিত থাকবেনা তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেবে বলেও জানিয়েছে রাজ্য স্বাস্থ্য দপ্তর।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, ১ ফেব্রুয়ারি ১১ টার সময় যখন তারা হাজিরা দিতে আসবেন তখন সঙ্গে তাদের কাজে যোগদানের জন্য আবেদন জানাতে হবে। সঙ্গে আনতে হবে আবেদন পত্র। শেষ তারা যেখানে কর্মরত ছিলেন সেখানেই তাদের কাজে যোগদান করতে হবে।

আরও পড়ুন