1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

১০ বছর পর আজ পাহাড়ে জিটিএ নির্বাচন! কড়া পুলিশি পাহারায় শুরু ভোটগ্রহণ

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুন ২৬, ২০২২, ০৯:২৯ এএম

১০ বছর পর আজ পাহাড়ে জিটিএ নির্বাচন! কড়া পুলিশি পাহারায় শুরু ভোটগ্রহণ
১০ বছর পর আজ পাহাড়ে জিটিএ নির্বাচন! কড়া পুলিশি পাহারায় শুরু ভোটগ্রহণ / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ১০ বছর পর পাহাড়ে আজ জিটিএ নির্বাচন। ইতিমধ্যেই শুরু হয়েছে নির্বাচন। তবে জিটিএ নির্বাচন নিয়ে বিভক্ত রাজনৈতিক দলগুলি। ভোট হচ্ছে মোট ৪৫ আসনে। লড়াই হবে চতুর্মুখী। সেই সঙ্গে আজ ভোট শিলিগুড়ি মহকুমা পরিষদেও।

আজ মোট ২৭৭ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ হবে এই ভোটের মধ্যে দিয়ে। এর মধ্যে ২১০ প্রার্থীই হলেন নির্দল। এদিকে, এই নির্বাচনে অনিত থাপার দল বিজিপিএম এবারের নির্বাচনে দিয়েছে মোট ৪৫ জন প্রার্থী। পাশাপাশি হামরো পার্টিও দিয়েছে ৪৫ জন প্রার্থী। অন্যদিকে, রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে নির্বাচনে মনোনয়ন দিয়েছেন ১০ জন। আর সিপিএম দিয়েছে ১২ জন প্রার্থী।

উল্লেখ্য, জিটিএ নির্বাচনে প্রথমবারের মতো এবারেও নির্দল প্রার্থীদের ভিড় বেশি। তার মধ্যে লড়াই প্রধানত হামরো পার্টি এবং ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চার মধ্যে। এদিকে, বিমল গুরুংয়ের অনশন, জিএনএলএফ এর আদালতের দ্বারস্থ হওয়ার পর এবার পাহাড়ে নির্বাচন হচ্ছে। 

আজ গোর্খাল্যান্ড টেরিটোরিয়াল অ্যাডমিনিস্ট্রেশন বা জিটিএর ৪৫ আসনে ভোটগ্রহণ চলছে। উল্লেখযোগ্য বিষয় হল, ৪৫ আসনের সবকটিতে প্রার্থী দিয়েছে হামরো পার্টি, এই দলই প্রথমবার লড়ে দার্জিলিং পুরসভায় ক্ষমতায় আসে। তৃণমূল ১০, সিপিএম ১২, কংগ্রেস ৫টি আসনে প্রার্থী দিয়েছে। এই নির্বাচনে ভোট দেবেন মোট ৭ লাখ ৩২ হাজার মানুষ। সকাল সাতটা থেকে শুরু হয়েছে পাহাড়ের ভোট।

কিন্তু এই ভোটে সবথেকে বড় বাধা বৃষ্টি। সকাল থেকেই শুরু হয়েছে বৃষ্টি। গরুবাথান ব্লকে শুরু হয়েছে ভারী বৃষ্টি। এর ফলে ভোটকেন্দ্রগুলিতে ভোটার সংখ্যা বেশ কম। এদিকে, পুলিশই পাহারায় শিলিগুড়িতেও। বৃষ্টি মাথায় নিয়েই ভোট দিতে আসছেন ভোটাররা। আজ এই নির্বাচনকে কেন্দ্র করে যাতে কোনরকম অশান্তি না হয়, তার জন্য কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

আরও পড়ুন