1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

পঞ্চম শ্রেণী পর্যন্ত পড়াশোনা, বাবার স্বপ্ন পূরণে বানালেন আস্ত এক হেলিকপ্টার

মৌসুমী

প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২২, ০৪:৫১ পিএম

পঞ্চম শ্রেণী পর্যন্ত পড়াশোনা, বাবার স্বপ্ন পূরণে বানালেন আস্ত এক হেলিকপ্টার
পঞ্চম শ্রেণী পর্যন্ত পড়াশোনা, বাবার স্বপ্ন পূরণে বানালেন আস্ত এক হেলিকপ্টার

খাতায় কলমে বিদ্যে মাত্র পঞ্চম শ্রেণি পর্যন্ত। কিন্তু তাতে প্রতিভা যে আটকে থাকার নয় তা ফের একবার প্রমাণ করলেন পূর্ব বর্ধমানের নাদন ঘাট থানার ঘোলা এলাকার বাসিন্দা রেজাউল শেখ। সবাইকে চমকে দিয়ে তিনি বানিয়ে ফেলেছেন একটা আস্ত হেলিকপ্টার। সবকিছু ঠিকঠাক থাকলে আর কয়েক দিনের মধ্যেই আকাশ ছোঁবে রেজাউলের স্বপ্নের উড়ান।

পেশায় গাড়ির মেকানিক রেজাউল সারাক্ষণ গাড়ির ইঞ্জিন নিয়েই ঘাটাঘাটি করেন। আর এর মধ্যে দিয়েই অল্প অল্প করে গাড়ির ইঞ্জিনের বিষয়ে হয়ে উঠেছেন এনসাইক্লোপিডিয়া। নিজের সেই বিদ্যে বুদ্ধিকে কাজে লাগিয়ে তৈরি করে ফেলেছেন পাঁচ আসনের ৪০ ফিট দীর্ঘ একটি হেলিকপ্টার। যদিও এই স্বপ্ন দেখা শুরু তার বাবার হাত ধরেই। তার বাবা জানিয়েছিলেন এমন কিছু করতে হবে যাতে মানুষ তাকে মনে রাখে। আর বাবার সেই স্বপ্ন পূরণ করতে গিয়ে বানিয়ে ফেললেন একটা গোটা আস্ত হেলিকপ্টার।

রেজাউলের এই হেলিকপ্টার দেখতে ভিড় জমিয়েছেন এলাকার বাসিন্দার পাশাপাশি বিভিন্ন প্রান্তের লোকজন। ইতিমধ্যেই হেলিকপ্টার বানানোর কাজ শেষ। তবে চলছে ফিনিশিং টাচ। কাঠামোর মাথায় বড় ব্লেডের পাখাও লাগানো হয়ে গিয়েছে। এই হেলিকপ্টার বানাতে এখনো পর্যন্ত তার খরচ হয়েছে ৪৫ লক্ষ টাকা। সম্পূর্ণভাবে হেলিকপ্টারটিকে তৈরি করতে আরো কুড়ি লক্ষ টাকার প্রয়োজন বলে জানিয়েছেন তিনি।

এদিকে রেজাউলের এই আবিষ্কার দেখে রীতিমত প্রশংসার ঝড় উঠেছে বিভিন্ন মহলে। একদিকে যেমন স্থানীয় বাসিন্দারা এই হেলিকপ্টার কে আকাশে উড়তে দেখার জন্য উদগ্রীব ঠিক একইভাবে উৎসাহিত এলাকার বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ।

আরও পড়ুন