1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

Corona Update West Bengal: সুস্থতার পথে বাংলা! গত ২৪ ঘণ্টায় ৩০-এর নিচে করোনা সংক্রমণ, আজও মৃত্যুশূন্য বাংলা

আত্রেয়ী সেন

প্রকাশিত: এপ্রিল ২০, ২০২২, ০৭:৪০ পিএম

Corona Update West Bengal: সুস্থতার পথে বাংলা! গত ২৪ ঘণ্টায় ৩০-এর নিচে করোনা সংক্রমণ, আজও মৃত্যুশূন্য বাংলা
সুস্থতার পথে বাংলা! গত ২৪ ঘণ্টায় ৩০-এর নিচে করোনা সংক্রমণ, আজও মৃত্যুশূন্য বাংলা / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রাজ্যের করোনা পরিস্থিতি এখনও অনেকটাই নিয়ন্ত্রণে। রাজ্যের করোনা গ্রাফ এখন স্বস্তি দিচ্ছে। খুলে গেছে সব শিক্ষাপ্রতিষ্ঠান। এ বছর অফলাইনে মাধ্যমিক পরীক্ষাও হয়েছে। শুরু হয়েছে উচ্চ মাধ্যমিক পরীক্ষাও। ফের স্বাভাবিক হচ্ছে জনজীবন। এদিকে, রাজ্যের করোনা গ্রাফ নিয়ন্ত্রণে থাকলেও, গ্রাফে ওঠানামা অব্যাহত রয়েছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ফের অতি সামান্য বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা। পাশাপাশি গত ২৪ ঘণ্টায় ফের মৃত্যুশূন্য বাংলা। টিকাকরণ এবং করোনা বিধিনিষেধের জোরে রাজ্য এখন সুস্থতার পথে এগোচ্ছে ক্রমশ। এদিকে, গত ১ এপ্রিল থেকেই করোনাবিধি উঠে গেছে। যদিও মাস্ক পরা এখনও বাধ্যতামূলক।

রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২৮ জন। গতকালের থেকে অতি সামান্য বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা। গতকাল রাজ্যে করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ২৩ জন। এই মুহূর্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা, ২০ লক্ষ ১৭ হাজার ৮৭৪ জন। রাজ্যে এই মুহূর্তে করোনার পজিটিভিটি রেট দাঁড়িয়েছে ০.২৮ শতাংশ।

অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে একজনেরও মৃত্যু হয়নি। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা ২১ হাজার ২০০ জন। 
এদিকে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৪২ জন। এখনও পর্যন্ত রাজ্যে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন মোট ১৯ লক্ষ ৯৬ হাজার ৪১৬ জন। সুস্থতার হার ৯৮.৯৪ শতাংশ। 

করোনার মোকাবিলায় জারি রয়েছে টিকাকরণ। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৯৮ হাজার ২৮৩ জনের করোনার টিকা দেওয়া হয়েছে। টিকাকরণের পাশাপাশি আগের মতোই চলছে টেস্টিংও। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৯ হাজার ৮৭৯ জনের করোনা পরীক্ষা হয়েছে। ধীরে ধীরে সুস্থতার পথেই এগোচ্ছে রাজ্য।

আরও পড়ুন