1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

১০ বছর আগে চুরি যাওয়া মোটরবাইকও ফেরত পাওয়া সম্ভব? এমনটাই ঘটেছে বাস্তবে

চৈত্রী আদক

প্রকাশিত: জুলাই ২৬, ২০২২, ০৯:৪২ পিএম

১০ বছর আগে চুরি যাওয়া মোটরবাইকও ফেরত পাওয়া সম্ভব? এমনটাই ঘটেছে বাস্তবে
১০ বছর আগে চুরি যাওয়া মোটরবাইকও ফেরত পাওয়া সম্ভব? এমনটাই ঘটেছে বাস্তবে

বংনিউজ২৪×৭ ডিজিটাল ডেস্কঃ বিভিন্ন প্রান্ত থেকে মোটরবাইক চুরি যাওয়ার ঘটনা প্রায়শই সংবাদ শিরোনামে উঠে আসে। তবে পুলিশি তৎপরতায় চুরি যাওয়া মোটরবাইক ফিরেও পাওয়া যায়। সম্প্রতি নিজের চুরি যাওয়া বাইকও ফেরত পেয়েছেন মালিক। তবে এর পিছনে রয়েছে এক অন্য গল্প। বাইকটি হারিয়ে গিয়েছিল আজ থেকে প্রায় ১০ বছর আগে। এত বছর আগে হারিয়ে যাওয়া বাইকও ফেরত পাওয়া সম্ভব? এটাই ভাবছেন তো? হ্যাঁ। এমনটাই ঘটেছে বাস্তবে।

২০১২ সালের ২৮ আগস্ট। ইসলামবাজার যাওয়ার পথে রায়পুর গ্রাম থেকে চুরি হয় নাড়ুগোপাল ঘোষের মোটরবাইকটি। তিনি বোলপুরের ১৯ নম্বর ওয়ার্ডের ধর্মরাজ তলার বাসিন্দা। এরপর দীর্ঘ ১০ বছর অতিক্রান্ত। অবশেষে দুবরাজপুর থানার পুলিশের তৎপরতায় খোঁজ পাওয়া যায় চুরি যাওয়া মোটরবাইকের। গতকাল অর্থাৎ সোমবার সেই বাইক নাড়ুগোপাল বাবুর হাতে তুলে দেন দুবরাজপুর থানার পুলিশ।

নাড়ুগোপাল ঘোষ একটি বেসরকারি সংস্থায় কর্মরত। জানা গিয়েছে, সেদিন সদ্য কেনা মোটরবাইকে চেপেই অফিসের কাজে ইসলামবাজারে যাচ্ছিলেন তিনি। যাওয়ার পথে রায়পুর বাসস্ট্যান্ড সংলগ্ন কালভার্টের কাছে বেশ কয়েকজন দুষ্কৃতি তাঁর পথ আটকায় এবং তাঁর হাত পা এবং মুখ বেঁধে কিছুটা দূরে ফেলে দেয়। এরপর তাঁর মোটরবাইক নিয়ে চম্পট দেয় দুষ্কৃতীরা। তারপর তিনি থানায় অভিযোগ জানান। তবে মেলেনি মোটরবাইকের খোঁজ। তাই একপ্রকার আশা ছেড়েই দিয়েছিলেন নাড়ুগোপাল বাবু।

চুরি যাওয়া মোটরবাইক উদ্ধারে গত কয়েক মাস ধরে জোরকদমে তদন্ত চালাচ্ছে দুবরাজপুর থানার পুলিশ। তাঁদের তদন্তে মিলেছে অভূতপূর্ব সাফল্যও। ইতিমধ্যেই ৪২ টিরও বেশি চুরি যাওয়া মোটরবাইক উদ্ধার করা সম্ভব হয়েছে। জানা গিয়েছে, গত ২৯ জুন দুবরাজপুর শহরের ৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দা মনি মোহনদাসকে গ্রেফতার করে দুবরাজপুর থানার পুলিশ। প্রথমে তার কাছ থেকে উদ্ধার হয় ন’টি চোরাই মোটরবাইক। পরের তাকে পুলিশি হেফাজতে নেওয়া হলে আরও দুটি মোটরবাইক উদ্ধার হয়।

মনি মোহনদাসের কাছ থেকে উদ্ধার হওয়া ১১ টি চোরাই মোটরবাইকের মধ্যেই একটি ছিল নাড়ুগোপাল ঘোষের। বাইক চুরি করার পর তার নম্বর প্লেট পাল্টে দেওয়া হলেও ইঞ্জিন এবং চ্যাসিস নম্বর দেখেই মোটরবাইকের মালিককে শনাক্ত করে পুলিশ। এরপর পুলিশে তরফ থেকে তা তুলে দেওয়া হয় নাড়ুগোপাল বাবুর হাতে। দীর্ঘ ১০ বছর আগে হারিয়ে যাওয়া মোটরবাইক ফেরত পেয়ে আনন্দে উচ্ছ্বসিত নাড়ুগোপাল ঘোষ। বাইক ফিরিয়ে দেওয়ার জন্য তিনি আন্তরিক কৃতজ্ঞতা জানিয়েছেন দুবরাজপুর থানার পুলিশকে।

আরও পড়ুন