1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

প্রতিমা নিরঞ্জনের সময় মর্মান্তিক দুর্ঘটনা! মাল নদীতে হড়পা বানে মৃত অন্তত ৮, নিখোঁজ বহু

আত্রেয়ী সেন

প্রকাশিত: অক্টোবর ৬, ২০২২, ০৯:২৫ এএম

প্রতিমা নিরঞ্জনের সময় মর্মান্তিক দুর্ঘটনা! মাল নদীতে হড়পা বানে মৃত অন্তত ৮, নিখোঁজ বহু
প্রতিমা নিরঞ্জনের সময় মর্মান্তিক দুর্ঘটনা! মাল নদীতে হড়পা বানে মৃত অন্তত ৮, নিখোঁজ বহু

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ প্রতিমা নিরঞ্জনের সময় ঘটল মর্মান্তিক দুর্ঘটনা! বুধবার রাতে জলপাইগুড়ি জেলার মালবাজার এলাকার মাল নদীতে হড়পা বানে ভেসে গেলেন অনেকেই। এখনও পর্যন্ত ৮ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। পাশাপাশি এখনও অনেকেই নিখোঁজ বলে জানা গিয়েছে। এছাড়াও আহত ১১ জন হাসপাতালে ভর্তি রয়েছেন। এদিকে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলেই আশঙ্কা প্রকাশ করে হচ্ছে। স্থানীয়দের পক্ষ থেকে অভিযোগ করা হচ্ছে যে, প্রশাসনিক গাফিলতির কারণেই এই ঘটনা ঘটেছে।

উল্লেখ্য, উত্তরের নদীতে সেভাবে বান আসার ঘটনা ঘটে না। প্রশাসনিক স্তর থেকেও তেমন কোনও আভাস ছিল কিনা সেটাও এখনও স্পষ্ট নয়। এদিকে, শেষ কয়েকদিন ধরেই টানা বৃষ্টি হয়ে চলেছে উত্তরবঙ্গের বিভিন্ন অংশে। সেই কারণেই এভাবে নদীতে জল ঢুকে পড়ল কিনা, সেটাও প্রশ্ন উঠছে। ক্যামেরায় যে দৃশ্য ধরা পড়েছে, তাতে দেখা গিয়েছে খড়কুটোর মতো মানুষ ভেসে যাচ্ছেন জলের তোড়ে।

এদিকে, প্রশাসন সূত্রে খবর, মালবাজার শহর এবং চা বাগান সংলগ্ন এলাকা থেকে বহু মানুষ মাল নদীতে ভিড় করেন। একাধিক প্রতিমা বিসর্জন করা হচ্ছিল সেখানে। প্রশাসনের পক্ষ থেকে ক্রমাগত মানুষকে সতর্ক করার চেষ্টা চলছে। এখনও উদ্ধার কাজ চলছে। তবে, এখনও অনেকেই নিখোঁজ। বুধবার রাতেই হড়পা বানে আহতদের দেখতে হাসপাতালে যান মাল বিধানসভার বিধায়ক বুলুচিক বরাইক। তিনি নিহতদের আত্মীয়দের সঙ্গে কথা বলেন এবং সবরকম সাহায্যের আশ্বাস দেন তাঁদের।

এর পাশাপাশি বানের তোড়ে যাঁরা গুরুতর জখম হয়েছেন, তাঁদেরও শারীরিক অবস্থার খোঁজ নেন বিধায়ক। কিন্তু আহতদের পরিবারের তরফে অভিযোগ উঠছে, বিধায়ক এসে দেখে গেলেও, হাসপাতালের তরফে আহতদের সেভাবে দেখভাল করা হচ্ছে না। চিকিৎসা যথাযথ হচ্ছে না বলে অভিযোগ করেন পরিবারের সদস্যরা।

আরও পড়ুন