1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

পারদ নামলেও জাঁকিয়ে শীত এখনই নয়! জানুন কেমন থাকবে আজকের আবহাওয়া?

মৌসুমী

প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২২, ০৯:৩৩ এএম

পারদ নামলেও জাঁকিয়ে শীত এখনই নয়! জানুন কেমন থাকবে আজকের আবহাওয়া?
পারদ নামলেও জাঁকিয়ে শীত এখনই নয়! জানুন কেমন থাকবে আজকের আবহাওয়া

রাজ্যজুড়ে নামতে শুরু করেছে পারদ। আগামী কয়েকদিন খুব একটা হেরফের হবে না তাপমাত্রার। এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।শীতের আমেজ শুরু হয়ে গিয়েছে। ভোরের দিকে হালকা শীত এবং সন্ধ্যের পথ থেকে রাত পর্যন্ত শিরশিরের অনুভূতি পেতে শুরু করেছে রাজ্যবাসী। উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গের বাঁকি জেলায় কোনরকম বৃষ্টির সম্ভাবনা নেই। সকালের দিকে হালকা কুয়াশা এবং শিশির পড়বে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, মূলত মেঘমুক্ত পরিস্কার আকাশ থাকবে। শীতের হাওয়া চলবে রাজ্যের পশ্চিমের জেলাগুলিতেও। পুরুলিয়া বাঁকুড়া ঝাড়গ্রাম পশ্চিম মেদিনীপুর পশ্চিম বর্ধমান এবং বীরভূমে তাপমাত্রা থাকবে ১২ ডিগ্রির আশেপাশে।

কাল শুক্রবার থেকে আগামী কয়েকদিন আংশিক মেঘলা আকাশ থাকতে পারে। কিন্তু বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা নেই। সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের থেকে  ২-৪ ডিগ্রি নিচে রয়েছে। আগামী কয়েকদিন এরকমই তাপমাত্রা বজায় থাকবে। অর্থাৎ জাঁকিয়ে শীত পড়তে আরও কিছুদিন অপেক্ষা করতে হবে বঙ্গবাসীকে।

দিনেরবেলা সূর্যের তেজ থাকলেও বেলা গড়াতেই ফুরফুরে ভাব। কালীপুজোর পর আবহাওয়া আরও খানিকটা বদলে গিয়েছে। বহু বছর পর শহরে হেমন্তের উপস্থিতি মালুম হয়েছে। নভেম্বরের দ্বিতীয় সপ্তাহ থেকেই শীতেরও আমেজ। হাওয়া অফিস এই ঠান্ডাকে ক্ষণস্থায়ী বললেও, তাপমাত্রা খুব একটা বাড়ার সম্ভাবনা এখনই নেই।

পশ্চিমী ঝঞ্ঝার কারণে বাংলায় উত্তুরে হাওয়া বাধা পাচ্ছিল। কিন্তু ঝঞ্ঝা কেটে যাওয়ায় পশ্চিমবঙ্গেও উত্তুরে হাওয়া প্রবেশ করতে শুরু করছে। ফলে উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গ উভয় ক্ষেত্রেই তাপমাত্রা ক্রমশই নামতে থাকবে। উত্তরে পাহাড় লাগোয়া এলাকায়, বিশেষত সিকিমে হতে পারে তুষারপাত।

এদিন কলকাতার আকাশ মূলত পরিষ্কার থাকবে, রৌদ্রজ্জ্বল আকাশ, মেঘ দেখা গেলেও তা খুবই সামান্য। সারাদিনে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। আজ শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৯ডিগ্রির আশেপাশে । সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৮ডিগ্রি সেলসিয়াস।

আরও পড়ুন