1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

বৃষ্টি থামতেই কমল তাপমাত্রার পারদ! তবে কি রাজ্যে এবার পড়বে জাঁকিয়ে শীত?

আত্রেয়ী সেন

প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২২, ০৯:১৬ এএম

বৃষ্টি থামতেই কমল তাপমাত্রার পারদ! তবে কি রাজ্যে এবার পড়বে জাঁকিয়ে শীত?
বৃষ্টি থামতেই কমল তাপমাত্রার পারদ! তবে কি রাজ্যে এবার পড়বে জাঁকিয়ে শীত? / প্রতিকী ছবি

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রাজ্যের উপর থেকে বৃষ্টির ভ্রূকুটি যেন সরতেই চাইছে না। পৌষ গিয়ে মাঘ এলেও, জাঁকিয়ে শীত লুকোচুরি খেলেই চলেছে। গত দু’দিনে রাজ্যজুড়ে বৃষ্টিতে নাজেহাল রাজ্যবাসী। তবে, এই দু’দিনের বৃষ্টি শেষে আবারও ফিরল শীতের আমেজ। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আগামীকাল থেকে রাতের তাপমাত্রা কমার সম্ভবনা রয়েছে। হাওয়া অফিস জানাচ্ছে যে, সপ্তাহের শেষের দিকে শীতের আমেজ টের পাওয়া যাবে কিছুটা হলেও। 


আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৫.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি সেলসিয়াস বেশি। এদিকে রাজ্যের বেশ কিছু জায়গায় সকালের দিকে ঘন কুয়াশা চোখে পড়েছে। কোথাও কোথাও দৃশ্যমানতা ২০০ মিটার। কোথাও আবার তারও নীচে। এদিন সকালে আকাশ আংশিক মেঘলা থাকবে বলেই জানা গেছে। উপকূলের জেলাগুলিতে হালকা বৃষ্টির সম্ভবনার কথা জানিয়েছে হাওয়া অফিস। এর পাশাপাশি হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে দার্জিলিং- সহ উত্তরবঙ্গের ৫ জেলায়। 


অন্যদিকে, বৃষ্টি থামতেই রাতের তাপমাত্রা কমার পাশাপাশি দিনের তাপমাত্রাও কমেছে অনেকটাই। আজ দক্ষিণবঙ্গে মূলত আকাশ মেঘলা থাকার পাশাপাশি দু-এক জায়গায় হালকা বৃষ্টিরও সম্ভবনা রয়েছে। বিশেষত উপকূলের জেলাগুলোতে হালকা বৃষ্টি হতে পারে বলেই জানাচ্ছে আবহাওয়া দফতর। তবে, হাওয়া অফিস জানাচ্ছে বুধবার থেকে আকাশ পরিষ্কার হয়ে যাবে। শুধু উপকূলীয় জেলাগুলোতে কালও আকাশ মেঘলা থাকবে। বৃহস্পতিবার থেকে গোটা বঙ্গে আকাশ পরিষ্কার থাকবে বলেই জানান হয়েছে। 


এছাড়াও দিনের পাশাপাশি রাতের তাপমাত্রাও ৩ ডিগ্রি পর্যন্ত নামার পূর্বাভাস রয়েছে। উত্তরবঙ্গের পাঁচ জেলায় আজ হালকা বৃষ্টি হবে। কাল থেকে আকাশ পরিষ্কার হবে। হাওয়া অফিস জানাচ্ছে, বৃহস্পতিবার থেকেই গোটা বঙ্গে ফের শীতের আমেজ ফিরবে। উত্তরবঙ্গ ও পশ্চিমাঞ্চলের জেলায় গাঢ় কুয়াশা থাকবে। বাকি রাজ্যে মাঝারি কুয়াশা থাকবে, এমনটাই হাওয়া অফিসের পূর্বাভাস।

আরও পড়ুন