1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

ফের নয়া ঘূর্ণিঝড়ের আশঙ্কা! চলতি মাসেই আছড়ে পড়তে পারে বঙ্গে ‘সিত্রাং’

আত্রেয়ী সেন

প্রকাশিত: মার্চ ১৬, ২০২২, ১২:২২ পিএম

ফের নয়া ঘূর্ণিঝড়ের আশঙ্কা! চলতি মাসেই আছড়ে পড়তে পারে বঙ্গে ‘সিত্রাং’
ফের নয়া ঘূর্ণিঝড়ের আশঙ্কা! চলতি মাসেই আছড়ে পড়তে পারে বঙ্গে ‘সিত্রাং’ / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ নয়া দুর্যোগ শিয়রে! নিশ্চিতভাবে কিছু না বলতে পারলেও, আবারও বঙ্গে নয়া ঘূর্ণিঝড় আছড়ে পড়ার আশঙ্কা করছে আলিপুর আবহাওয়া দফতর। ইন্দোনেশিয়ার বান্দা উপকূলে তৈরি হওয়া নিম্নচাপ ভারত মহাসাগর এবং দক্ষিণ পশ্চিম বঙ্গপসাগরের দিকে ক্রমশ এগিয়ে আসছে। এই নিম্নচাপ ক্রমশ পশ্চিমবঙ্গ-ওড়িশা উপকূলের দিকে এলে তার প্রভাব এ রাজ্যের উপরেও পড়তে পারে বলেই জানা যাচ্ছে। হাওয়া অফিস জানাচ্ছে, এই ঘূর্ণিঝড় বঙ্গোপসাগরে প্রবেশ করলে তার শক্তিবৃদ্ধি হবে। 

হাওয়া অফিস জানাচ্ছে, ঘণ্টায় ১৫০ কিলোমিটার গতিবেগে এই ঝড় আছড়ে পড়তে পারে পশ্চিমবঙ্গ এবং ওড়িশা উপকূলে। এবারে এই নয়া ঘূর্ণিঝড়ের নামকরণ করা হয়েছে সিত্রাং। এই নাম রেখেছে থাইল্যান্ড। আবহাওয়া দফতর জানাচ্ছে, ইন্দোনেশিয়ার বান্দা উপকূলে একটি গভীর নিম্নচাপ তৈরি হয়েছে। এই নিম্নচাপের গতিপথ পশ্চিমবঙ্গ এবং ওড়িশা উপকূলের অভিমুখে হলে, এ রাজ্যের উপরে তা আছড়ে পড়তে পারে আগামী শনি ও রবিবারের দিকে। তবে, ঠিক কোন সময়ে এই ঘূর্ণিঝড় আছড়ে পড়বে তা এখনও স্পষ্টভাবে জানা যায়নি। 

পাশাপাশি এও জানা গিয়েছে যে, শুধু মাত্র এ রাজ্যেই নয়, এই ঘূর্ণিঝড় বাংলাদেশ উপকূলেও তাণ্ডব চালাতে পারে। আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, আপাতত এ রাজ্যে বৃষ্টির কোনও সম্ভবনা নেই। তবে, ১৯ ও ২০ তারিখ নাগাদ নিম্নচাপের প্রভাব এ রাজ্যে পড়তে পারে। যদিও ঘূর্ণিঝড় হবে কিনা তা এখনও স্পষ্ট নয়। 

উল্লেখ্য, প্রতিদিনই একটু একটু করে রাজ্যে বাড়ছে তাপমাত্রা। সেই সঙ্গে বাড়ছে গরমজনিত অস্বস্তিও। ইতিমধ্যেই সর্বোচ্চ তাপমাত্রা ৩৬ ডিগ্রি পৌঁছে গিয়েছে। আগামী ৪-৫ দিন তাপমাত্রা আরও বাড়বে বলেই জানিয়েছে হাওয়া অফিস। 

 

আরও পড়ুন