1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

চলন্ত ট্রেনের তলায় যাওয়া থেকে এক যাত্রীকে প্রাণে বাঁচালেন আরপিএফ কর্মী! দেখুন হাড়হিম করা ভিডিও

আত্রেয়ী সেন

প্রকাশিত: মার্চ ২৪, ২০২২, ০৫:২৪ পিএম

চলন্ত ট্রেনের তলায় যাওয়া থেকে এক যাত্রীকে প্রাণে বাঁচালেন আরপিএফ কর্মী! দেখুন হাড়হিম করা ভিডিও
চলন্ত ট্রেনের তলায় যাওয়া থেকে এক যাত্রীকে প্রাণে বাঁচালেন আরপিএফ কর্মী! দেখুন হাড়হিম করা ভিডিও

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ যতক্ষণ আয়ু আছে, ততক্ষণ সাক্ষাৎ মৃত্যুরও কিছু করার নেই। কথায় আছে, রাখে হরি মারে কে। এই কথাটাই আরও একবার প্রমাণ করে দিল পাঞ্জাবের এক ঘটনা। ট্রেনের তলায় পড়ে যেতে যেতে শেষ মুহূর্তে সাক্ষাৎ মৃত্যুর মুখ থেকে ফিরে এলেন এক ব্যক্তি। আর এর নেপথ্যে রয়েছেন একআরপিএফ কর্মী। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে এই ঘটনার ভিডিও।

ঠিক কী ঘটেছিল? ভিডিও দেখেই পরিষ্কার বোঝা যাচ্ছে যে, ওই ব্যক্তি চলন্ত ট্রেনে উঠতে চেয়েছিলেন। কিন্তু আচমকাই পা পিছলে পড়ে যান। সেই মুহূর্তে ট্রেন দ্রুত গতিতে এগিয়ে চলেছে। এদিকে, ট্রেনের ভিতরে থাকা এক ব্যক্তির সাহায্যে প্রাণে বাঁচার আপ্রাণ চেষ্টা করছেন। সেই ব্যক্তির সাহায্যে প্ল্যাটফর্ম ও ট্রেনের মধ্যবর্তী ফাঁকে ঘষটাতে ঘষটাতে এগিয়ে যেতে থাকেন তিনিও। কিন্তু ঠিক সেই সময় এক ব্যক্তি তাঁকে উদ্ধারে এগিয়ে আসেন। কিন্তু তিনি চেষ্টা করেও ব্যর্থ হয়। এদিকে, সেখানেই সে সময় হাজির ছিলেন আরপিএফ কনস্টেবল রঘুবীর সিং। তিনি দৌড়তে থাকেন ট্রেনের সঙ্গে সঙ্গে। শেষে তাঁর চেষ্টাতেই এ যাত্রায় মৃত্যুর মুখ থেকে ফিরে আসেন ওই ব্যক্তি। 

ইতিমধ্যেই এই পুরো ঘটনাটি ভাইরাল হয়ে গিয়েছে। কয়েক লাখ মানুষ এই ভিডিও দেখেছেন। ওই ব্যক্তি যেভাবে চলন্ত ট্রেনে ওঠার চেষ্টা করেছিলেন, তার নিন্দা করেছেন অনেকেই।  যেমন একজন লিখেছেন, ‘কিছু মানুষ কিছুতেই শোধরান না। রোজই এই ধরনের ঘটনা ঘটছে। তবুও চলন্ত ট্রেনে উঠবার চেষ্টা করতে গিয়ে বিপদ ডেকে আনেন। সেই সঙ্গে স্যালুট ওই আরপিএফ জওয়ানকে যিনি সময়মতো সেখানে হাজির হয়ে গিয়েছিলেন।’

সত্যিই এমন ঘটনা বারবার হওয়ার পরেও, মানুষের চোখ খুলছে না। বারবার একই ভুল করছে মানুষ। মৃত্যু ভয়ও কি তাঁদের নেই? থাকলে কেন এভাবে জীবনের ঝুঁকি নেন? কেউ যে এই ধরনের ঘটনা ঘটার পরেও শিক্ষা নিচ্ছেন না, আরও একবার তা এই ঘটনার ভিডিও থেকে প্রমাণিত। কিন্তু এটা প্রত্যেকের মনে রাখা উচিত, বিশেষ করে যারা এ ধরনের ঝুঁকি নেন যে, প্রত্যেকবারই যে প্রাণে রক্ষা পাওয়া যাবে, তেমনটাও নয়। বেঘোরে প্রাণটাও চলে যেতে পারে। 

 

আরও পড়ুন