1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

অচেনা ব্যক্তির মায়ের অসুস্থতায় অর্থ সাহায্য করেছিলেন, দেড় বছর পরে তাঁর সততায় মুগ্ধ কমল

আত্রেয়ী সেন

প্রকাশিত: অক্টোবর ১২, ২০২২, ১১:১৫ পিএম

অচেনা ব্যক্তির মায়ের অসুস্থতায় অর্থ সাহায্য করেছিলেন, দেড় বছর পরে তাঁর সততায় মুগ্ধ কমল
অচেনা ব্যক্তির মায়ের অসুস্থতায় অর্থ সাহায্য করেছিলেন, দেড় বছর পরে তাঁর সততায় মুগ্ধ কমল / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ মন ভালো হয়ে যাওয়ার মতো একটি ঘটনা প্রকাশ্যে এসেছে। বছর দেড়েক আগে পেশাদারদের সোশ্যাল মিডিয়া লিঙ্কউইনে একটি পোস্ট দেখে, এক অজ্ঞাতপরিচয় ব্যক্তিকে আর্থিক সাহায্য করেছিলেন এক ব্যক্তি। সাহায্যকারী ওই ব্যক্তির নাম কমল সিং। সেই ঘটনার দেড় বছর পর তাঁর সঙ্গে এমন এক ঘটনা ঘটল, যা একদিকে যেমন তাঁর কাছে অপ্রত্যাশিত ছিল, ঠিক তেমনই ওই অজ্ঞাতপরিচয় ব্যক্তির সততা তাঁর মন জয় করে নিয়েছে। সেই গোটা ঘটনার কথা লিঙ্কউইনে শেয়ার করেছেন ওই ব্যক্তি।

কমল সিং নামে ওই ব্যক্তি জানিয়েছেন যে, বছর দেড়েক আগে অজ্ঞাতপরিচয় এক ব্যক্তি তাঁর মায়ের চিকিৎসার জন্য লিঙ্কউইনের মাধ্যমে অর্থ সংগ্রহ করছিলেন। লিঙ্কউইনে সেই সংক্রান্ত পোস্ট দেখে ২০০ টাকা আর্থিক সাহায্যও করেছিলেন কমল সিং। সেই ঘটনার দেড় বছর পরে ওই অজ্ঞাতপরিচয় ব্যক্তির সততা কমলকে মুগ্ধ করেছে।

কমল লিখেছেন, ‘অজ্ঞাতপরিচয় ব্যক্তির থেকে আমার অ্যাকাউন্টে ২০১ টাকা ঢোকায় আমি প্রথমে অবাক হয়ে গিয়েছিলাম। চ্যাট খুলে আমি দেখতে পাই দেড় বছর আগে একটি পোস্ট দেখে তাঁর মায়ের চিকিৎসার জন্য আমি তাঁকে ২০১ টাকা পাঠিয়েছিলাম। কিন্তু টাকার পিছনে ছুটে বেড়ানো এই বিশ্বেও এমন সৎ মানুষ রয়েছেন দেখে আমি অবাক হয়ে গিয়েছি।’

লিঙ্কডইনে চ্যাটের স্ক্রিনশটও শেয়ার করেছেন কমল। সেখানে দেখা যাচ্ছে ২০২১ সালের জুলাই মাসে ২০১ টাকা পাঠিয়ে কমল লিখেছিলেন, ‘আমার তরফ থেকে ছোট্ট সাহায্য। মায়ের যত্ন রাখুন।’ এর দেড় বছর পরে ওই ২০১ টাকা ফিরে পেয়ে কমল তাঁকে জিজ্ঞেস করেন, ‘আপনার মা কেমন আছেন?’ জবাবে জনৈক ব্যক্তি লেখেন, ‘তিনি ভাল আছেন এবং আমার ব্যবসাও ভালভাবে চলছে। সেই কারণে মায়ের অসুস্থতার সময় আমি যাদের থেকে আমি টাকা নিয়েছিলাম, তাদের টাকা ফিরিয়ে দিচ্ছি।’ এই ঘটনার কথা সামনে আসতেই, অসংখ্য মানুষ ওই জনৈক অজ্ঞাতপরিচয় ব্যক্তিকে তাঁর সততার জন্য কুর্ণিশ জানিয়েছেন।

আরও পড়ুন