1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

তীব্র গরমে তেষ্টায় কাতর বাঁদরকে জল খাওয়ালেন ট্রাফিক পুলিস! ভিডিও দেখে চোখে জল নেটদুনিয়ার

শ্রেয়সী দত্ত

প্রকাশিত: এপ্রিল ৫, ২০২২, ১২:৪৯ পিএম

তীব্র গরমে তেষ্টায় কাতর বাঁদরকে জল খাওয়ালেন ট্রাফিক পুলিস! ভিডিও দেখে চোখে জল নেটদুনিয়ার
তীব্র গরমে তেষ্টায় কাতর বাঁদরকে জল খাওয়ালেন ট্রাফিক পুলিস! ভিডিও দেখে চোখে জল নেটদুনিয়ার

মাঝেমধ্যে সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল হয় বিভিন্ন ধরনের ভিডিও। যার মধ্যে কোন‌ও ঘটনা মনে ভয় ধরায়, কোন‌ও ঘটনা চমকের সৃষ্টি করে আবার কোন‌ও ঘটনা নিখাদ আনন্দ দেয়, বিস্মিত করে। আর সেই ঘটনা যদি পশুপাখি কেন্দ্রিক হয় তাহলে তো কথাই নেই! সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি বাঁদর ও একটি ট্রাফিক গার্ডের ভিডিও!

কী রয়েছে সেই ভিডিওতে? সমাজে যে এখন‌ও মানবিকতা বিদ্যমান সেই ঘটনা উৎকৃষ্ট নিদর্শন মিলেছে এই ভিডিওটিতে। সেখানে দেখা যাচ্ছে চাঁদিফাটা গরমে যেখানে মানুষের নাভিশ্বাস উঠে যাচ্ছে সেই গরমে করুণ দশা জীবজন্তুদের। মানুষ নিজেদের কষ্ট উপশমের জন্য বিভিন্ন পন্থা অবলম্বন করতে পারলেও তাঁরা পারেনা। আর সেই পরিস্থিতিতেই মানবিকতার এক উৎকৃষ্ট নজির গড়লেন মহারাষ্ট্রের এক ট্রাফিক পুলিশ। 

কর্তব্যরত অবস্থায় রাস্তায় দাঁড়িয়ে ডিউটি করতে করতেই তৃষ্ণার্ত এক বাঁদরের মুখে জল তুলে দিলেন তিনি। নিজেও গরমে দাঁড়িয়ে সমানে ডিউটি করছেন। আর তাই বুঝতে পেরেছেন এই গরমে তার মতই নাজেহাল অবস্থা জীবজন্তুদেরও। আর তাই পথচলতি ওই তৃষ্ণার্ত বাঁদরকে এগিয়ে দিয়েছেন নিজের জলের বোতল। আর যা আঁকড়ে ঢকঢক করে জল পান করে নিজের প্রাণ জুড়িয়ে নিয়েছে ওই বাঁদর। আর এহেন ভিডিও দেখে মুগ্ধ নেট দুনিয়া।

অবলাদের উপর অত্যাচার নয়, বরং সহানুভূতি,  ভালোবাসাই কাম্য! আর তার‌ই উৎকৃষ্ট উদাহরণ সৃষ্টি করলেন সঞ্জয় ঘুড়ে নামে মহারাষ্ট্র পুলিশের ওই ট্রাফিক পুলিশ। ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের মালশেজ ঘাটে। এই ঘটনার ভিডিও এখন সোশ্যাল মাধ্যমে রীতিমতো ভাইরাল। তীব্র দাবদাহের দিনে অবলা প্রাণীর দিকে পুলিশের এই মানবিকতায় মুগ্ধ নেট দুনিয়া। ওই পুলিশকর্মীকে তাঁর কাজের জন্য কুর্নিশ জানিয়েছে সমাজ। দেখে নিন ভাইরাল হ‌ওয়া ভিডিওটি-

আরও পড়ুন