1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

বাইক নিয়ে ছিটকে পড়ার পর উঠে দাঁড়াতেই মাথায় ভেঙে পড়ল বিদ্যুতের খুঁটি! তারপর? দেখুন ভিডিও

মৌসুমী মোদক

প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২২, ০৯:৩৯ পিএম

বাইক নিয়ে ছিটকে পড়ার পর উঠে দাঁড়াতেই মাথায় ভেঙে পড়ল বিদ্যুতের খুঁটি! তারপর? দেখুন ভিডিও
বাইক নিয়ে ছিটকে পড়ার পর উঠে দাঁড়াতেই মাথায় ভেঙে পড়ল বিদ্যুতের খুঁটি! তারপর? দেখুন ভিডিও

কথায় বলে, রাখে হরি মারে কে! অর্থাৎ ভাগ্য সহায় থাকলে কোনও বিপদই আপনাকে ছুঁতে পারবে না। ঠিক সেরকমই এক ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। কীভাবে সাক্ষাৎ মৃত্যুর মুখ থেকে বেঁচে ফিরল এক যুবক, সেই দৃশ্যই দেখা গেল ভিডিওতে। তাও আবার একবার নয়, পরপর দু‍‍`বার। আর এক্ষেত্রে ভাগ্য নয়, যুবকের রক্ষাকর্তা হয়ে উঠল তাঁর মাথার হেলমেট!

ঘটনাটি কী? আসলে সম্প্রতি একটি ভিডিও শেয়ার করেছে দিল্লি পুলিশ। সেখানে দেখা যাচ্ছে, কীভাবে রাস্তার দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেলেন এক যুবক। কারণ তাঁর মাথায় ছিল হেলমেট। তাই তিনি  সাক্ষাৎ মৃত্যুর হাত থেকে বাঁচলেন দু’বার। আর এই দৃশ্যকেই শেয়ার করে দিল্লি পুলিশের তরফে দেওয়া হল সচেতনতার পাঠ।

ভিডিওটিতে দেখা যাচ্ছে, রাস্তায় দ্রুত গতিতে বাইক নিয়ে আসছেন এক যুবক। এরপর আচমকাই রাস্তার ইউটার্নে একটি গাড়ি বাঁক নিলে বাইকের নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন যুবক। ফলে বাইকে থেকে ছিটকে পড়ে যান তিনি। সে সময় ওই যুবক নিজেকে বাঁচানোর চেষ্টা করেছিলেন। কিন্তু বাইকের চাকা পিছলে গিয়ে আছড়ে পড়েন তিনি।

হেলমেট থাকার কারণে প্রথম ধাক্কায় রাস্তায় পড়ে যেতেও কোনও রকম আহত হননি যুবক। এরপর বাইকটি সজোরে ধাক্কা মারে ফুটপাতে থাকা একটি বিদ্যুতের খুঁটিতে। হাত-পা থেকে ধুলো ঝেড়ে উঠতে যাচ্ছিলেন, ঠিক তখনই বিদ্যুতের লোহার খুঁটি ভেঙে পড়ল যুবকের মাথায়। এ বারও ‘রক্ষাকর্তা’ হিসাবে কাজ করেছিল তাঁর হেলমেট। যে ভাবে পর পর দু’বার দুর্ঘটনার মুখে পড়েছিলেন যুবক এবং যে ধরনের দুর্ঘটনার শিকার হয়েছিলেন, তাতে মৃত্যু নিশ্চিত ছিল।

ভিডিয়োটি শেয়ার করেছে দিল্লি পুলিশ। আর এই ভিডিয়োর মাধ্যমেই তারা বাইকচালকদের বোঝাতে চেয়েছে হেলমেট পরা কতটা জরুরি। ভিডিয়োটির ক্যাপশনে লেখা, ‘হেলমেট আপনার জীবন বাঁচাতে পারে, এক বার নয়, দু’বার, তিন বার… একাধিক বার।’ এদিকে ঘটনার ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। এই ভয়ঙ্কর দৃশ্য দেখে হাড়হিম হয়ে গিয়েছে নেটিজেনদের। প্রত্যেকেই বলছেন, সাক্ষাৎ মৃত্যু থেকে রক্ষা পেয়েছে ওই যুবক।

আরও পড়ুন