1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

দক্ষিণ আফ্রিকা সিরিজের মাঝেই নাকি বিভক্ত ভারতীয় ড্রেসিংরুম! তবে কি দূরত্ব বাড়ছে কোহলি-রাহুলের?

মৌসুমী মোদক

প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০২২, ১২:৩৪ পিএম

দক্ষিণ আফ্রিকা সিরিজের মাঝেই নাকি বিভক্ত ভারতীয় ড্রেসিংরুম! তবে কি দূরত্ব বাড়ছে কোহলি-রাহুলের?
দক্ষিণ আফ্রিকা সিরিজের মাঝেই নাকি বিভক্ত ভারতীয় ড্রেসিংরুম! তবে কি দূরত্ব বাড়ছে কোহলি-রাহুলের?

দক্ষিণ আফ্রিকা সফরের আগেই সাদা বলের ক্যাপ্টেন্সি হারিয়েছিলেন বিরাট কোহলি। প্রোটিয়াদের বিরুদ্ধে একদিনের সিরিজে তাই স্ট্যান্ড ইন ক্যাপ্টেন হিসাবে দলকে নেতৃত্ব দিচ্ছেন কেএল রাহুল। এই প্রথম কেএলের নেতৃত্বে ওয়ানডে ম্যাচ খেললেন কোহলি। কিন্তু এরপরই কানাঘুঁষো শোনা যাচ্ছে দুই তারকা মধ্যে সম্পর্কে ফাটলের কথা। বিরাট-রাহুলের মধ্যে কি ইতিমধ্যেই দূরত্ব তৈরি হয়েছে? উঠে আসছে এমন প্রশ্নও।

দক্ষিণ আফ্রিকা সফরের মাঝেই নাকি বিভক্ত হয়ে গিয়েছে ভারতীয় ড্রেসিং রুম। দুই দলে ভেঙে গিয়েছেন ভারতীয় ক্রিকেটাররা। একদল অনুসরণ করছেন কোহলিকে, আর অন্য দল রাহুলের সমর্থনে৷ এমনটাই দাবি করলেন প্রাক্তন পাক ক্রিকেটার ডানিশ কানেরিয়া। সম্প্রতি নিজের ইউটিউব চ্যানেলে তাঁর বক্তব্য, “আমরা এখন টিম ইন্ডিয়ার ড্রেসিংরুমকে দু’ভাগে ভাগ হতে দেখছি। রাহুল আর কোহলিকে আলাদা আলাদা বসতে দেখছি। এমনকি অধিনায়ক হিসাবে কোহলির মেজাজ আর বর্তমান কোহলির মেজাজের মধ্যেও বেশ তফাৎ লক্ষ্য করা যাচ্ছে। তবে কোহলি টিমম্যান। আশা করি আরও শক্তিশালী হয়েই ফিরবে ও।”

এদিকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ হারের পরই লাল বলের ক্রিকেটের অধিনায়কত্ব থেকেও সরে দাঁড়িয়েছেন কোহলি। যা নিয়ে কানেরিয়ার মত, এমন সিদ্ধান্তের নেপথ্যে অন্য কোনও কাহিনি থাকতে পারে, যা হয়তো প্রকাশ্যে আসছে না। তবে তার প্রভাব ২২ গজে ফেলতে দেবেন না কোহলি এবং তাঁর সতীর্থরা, এমনটাও আশা প্রাক্তন পাক ক্রিকেটারের। অন্যদিকে, বিরাট পরবর্তী সময়ে রোহিতের অবর্তমানে কেএল রাহুল দলের নেতৃত্ব সামলালেও এখনও তেমন ছাপ ফেলতে পারেননি। এই প্রসঙ্গে কানেরিয়ার বক্তব্য, অধিনায়ক ও ব্যাটার হিসাবে দলের মধ্যে আরও এনার্জি আনতে হবে রাহুলকে। প্রাক্তন পাক তারকার আশা, টেস্ট সিরিজ হারলেও ওয়ান-ডে সিরিজে ভারত ঠিক ঘুরে দাঁড়াবে।

আরও পড়ুন