1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

আজ প্রকাশিত হতে চলেছে উচ্চমাধ্যমিকের ফল, কীভাবে জানবেন ফল? জেনে নিন

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুন ১০, ২০২২, ১০:০৬ এএম

আজ প্রকাশিত হতে চলেছে উচ্চমাধ্যমিকের ফল, কীভাবে জানবেন ফল? জেনে নিন
আজ প্রকাশিত হতে চলেছে উচ্চমাধ্যমিকের ফল, কীভাবে জানবেন ফল? জেনে নিন / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আজ প্রকাশিত হতে চলেছে এ বছরের উচ্চমাধ্যমিকের ফল। আজ বেলা ১১ টায় সাংবাদিক সম্মেলন করে প্রকাশিত করা হবে উচ্চমাধ্যমিকের মেধা তালিকা। তারপরেই ছাত্রছাত্রীরা নিজেদের ফলাফল দেখতে পারবে। প্রথমে ঠিক ছিল, বেলা ১১ টা থেকে ফলাফল দেখতে পারবে ছাত্রছাত্রীরা। তবে পরে সেই সময় ১ ঘণ্টা পিছিয়ে যায়। বেলা বারোটা থেকে ওয়েবসাইটে দেখা যাবে ফলাফল।

উল্লেখ্য, এবছরে উচ্চমাধ্যমিকে মোট পরিক্ষার্থীর সংখ্যা ছিল ৭ লাখ ৪৫ হাজার ৬৬ জন। করোনা আতঙ্ক কাটিয়ে এবছর নিজেদের স্কুলে গিয়ে পরীক্ষা দিতে পেরেছে ছাত্র-ছাত্রীরা। তাও টানা দু’বছর পর। তাই স্বাভাবিকভাবেই, বোর্ডের কাছে এবারের উচ্চমাধ্যমিক পরীক্ষা নেওয়া বড় চ্যালেঞ্জ ছিল। সেই প্রক্রিয়া সুস্থভাবেই সম্পন্ন হয়। দু- একটি ব্যতিক্রমী ঘটনা বাদে উচ্চমাধ্যমিক পরীক্ষা ভালোভাবে মিটেছে। এ বিষয়ে বোর্ডের ভূমিকাও প্রশংসাযোগ্য। 

চলতি বছরের এপ্রিল মাসের ২৭ তারিখ শেষ হয়েছিল উচ্চমাধ্যমিক পরীক্ষা। এরপর থেকেই জল্পনা শুরু হয়ে যায় যে, জুনেই প্রকাশিত হবে উচ্চমাধ্যমিক পরীক্ষার ফল। এদিকে, ঠিক এক সপ্তাহ আগেই প্রকাশি হয়েছে মাধ্যমিকের ফল। এবছরে মাধ্যমিকের পরীক্ষায় জেলার জয়জয়কার। মেধা তালিকায় ছিলেন কলকাতা থেকে মাত্র ১ জন। এখন এটাই দেখার উচ্চমাধ্যমিকে কী হয়। 

এবার দেখে নেওয়া যাক কোন কোন ওয়েবসাইটে ছাত্র- ছাত্রীরা ফল জানতে পারবেন। www.wbchse.nic.in, www.wbresults.nic.in, www.indiaresults.com, www.wbresults.nic.in, www.results.siksha.com

আরও পড়ুন