1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

উদ্বেগ বাড়ছে রাজ্যজুড়ে! দ্রুত কমাতে হবে ডেঙ্গির প্রকোপ, জেলাশাসকদের নির্দেশ মুখ্যসচিবের

আত্রেয়ী সেন

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২২, ১০:৫৬ পিএম

উদ্বেগ বাড়ছে রাজ্যজুড়ে! দ্রুত কমাতে হবে ডেঙ্গির প্রকোপ, জেলাশাসকদের নির্দেশ মুখ্যসচিবের
উদ্বেগ বাড়ছে রাজ্যজুড়ে! দ্রুত কমাতে হবে ডেঙ্গির প্রকোপ, জেলাশাসকদের নির্দেশ মুখ্যসচিবের

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রাজ্যজুড়ে ক্রমশ বেড়েই চলেছে ডেঙ্গির। একদিকে বাড়ছে করোনার সংক্রমণ, আর অন্যদিকে ডেঙ্গির বাড়বাড়ন্ত। পুজোর আগে এই দুইয়ের জেরে বাড়ছে উদ্বেগ। এদিন ফের নতুন করে এই বিষয়ে উদ্বেগ প্রকাশ করতে দেখা গিয়েছে কলকাতার মেয়র ফিরহাদ হাকিমকে। এবার উদ্বেগ প্রকাশ করলেন খোদ মুখ্যসচিব।

ডেঙ্গি নিয়ন্ত্রণে প্রতিটা এলাকার কাউন্সিলরদের সঙ্গে আলাদা আলাদা করে বৈঠক করে স্ট্র্যাটেজি ঠিক করার পরামর্শও দিয়েছেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। এর পাশাপাশি সব হাসপাতালে প্রয়োজনীয় পরিকাঠামো তৈরি রাখতেও নির্দেশ দিয়েছেন তিনি। পুজোর মুখে নতুন করে ডেঙ্গির প্রকোপ না বাড়ে সেই জন্য প্রতিটি এলাকা নতুন করে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার উপরেও বিশেষ গুরুত্ব আরোপ করেছেন। কোনভাবেই যাতে জল না জমে, সেদিকে খেয়াল রাখার কথাও বলেছেন।

এদিন একাধিক জেলায় ডেঙ্গির প্রকোপ বাড়ার বিষয়ে একাধিক জেলার জেলাশাসকদের নিয়েও বৈঠক করেন মুখ্যসচিব। সূত্রের খবর, বেশ কয়েকটি এলাকায় ডেঙ্গির সংক্রমণ বাড়ছে কেন, সেই বিষয়ে এদিন জেলা শাসকদের প্রশ্ন করেন মুখ্যসচিব দ্বিবেদী। এদিন মুখ্যসচিবের সব থেকে বেশি প্রশ্নের সম্মুখীন হন, উত্তর ২৪ পরগনা হাওড়া-সহ কয়েকটি জেলার জেলা শাসকরা। এই সমস্ত জেলা প্রশাসনের পক্ষ থেকে ডেঙ্গি রোধে ঠিক কী কী পদক্ষেপ নেওয়া হয়েছে, সে বিষয়ে এদিন বিস্তারিত জানতে চান মুখ্যসচিব।

অন্যদিকে, রাজ্যের ক্রমবর্ধমান ডেঙ্গি পরিস্থিতি নিয়ন্ত্রণে জোরকদমে কাজ করছে রাজ্যের পুর ও নগরোন্নয়ন দফতর। ‘পালস মোড ক্লিন অ্যাক্টিভিটি’-র আওতায় দুটি ভাগে পৌরসভার সব এলাকা জরুরি ভিত্তিতে পরিষ্কার করার সিদ্ধান্তও নেওয়া হয়েছে বলেই জানা গিয়েছে। জানা গিয়েছে, এই বিশেষ কর্মসূচির আওতায় ২৬ সেপ্টেম্বর থেকে ১ অক্টোবরের মধ্যেই রাজ্যের সব পৌরসভার অধীন এলাকার ফাঁকা জমি,ড্রেন-সহ যে সমস্ত এলাকায় জল জমে রয়েছে, সেইসব এলাকা পরিষ্কার করারও নির্দেশ দেওয়া হয়েছে পুর ও নগরোন্নয়ন দফতরের পক্ষ থেকে। আবার ডেঙ্গি মোকাবিলায় আগামী বুধবার রাজ্যের স্বাস্থ্য সচিবের সঙ্গে জেলার স্বাস্থ্য আধিকারিকদের বৈঠক হওয়ার কথা রয়েছে। 

 

 

আরও পড়ুন