1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

হাইকোর্টের নির্দেশ অনুযায়ী প্রথম কিস্তিতে টাকা ফেরত দিলেন মন্ত্রীকন্যা অঙ্কিতা! কত দিলেন?

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুন ১৭, ২০২২, ০৮:০২ পিএম

হাইকোর্টের নির্দেশ অনুযায়ী প্রথম কিস্তিতে টাকা ফেরত দিলেন মন্ত্রীকন্যা অঙ্কিতা! কত দিলেন?
হাইকোর্টের নির্দেশ অনুযায়ী প্রথম কিস্তিতে টাকা ফেরত দিলেন মন্ত্রীকন্যা অঙ্কিতা! কত দিলেন?

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ স্কুল শিক্ষিকার চাকরি থেকে বরখাস্তের পর, কলকাতা হাইকোর্টের নির্দেশ মেনে, এদিন প্রথম কিস্তিতে প্রাপ্ত বেতনের একটা বড় অংশ ফেরত দিলেন অঙ্কিতা অধিকারী। হাইকোর্টে এদিন তাঁর আইনজীবী জানিয়েছেন, এদিন প্রথম কিস্তিতে ৭ লক্ষ ৯৪ হাজার টাকা ফেরত দিয়েছেন রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর কন্যা। বাকি টাকাটাও সময়মতই ফেরত দেবেন বলেও জানিয়েছেন তিনি।  

উল্লেখ্য, এসএসসি দুর্নীতি মামলায় অঙ্কিতাকে বরখাস্ত এবং প্রাপ্ত বেতন ফেরত দেওয়ার নির্দেশ দিয়েছিল হাইকোর্ট। রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা অধিকারীকে বেআইনিভাবে চাকরিতে নিয়োগের অভিযোগ উঠেছিল। আরেক চাকরিপ্রার্থী ববিতা সরকারের মামলার জন্যই স্কুল শিক্ষিকার চাকরি থেকে বরখাস্ত করা হয় অঙ্কিতাকে। সঙ্গে বেতন ফেরতের নির্দেশ দেওয়া হয়। 

কোচবিহারের ইন্দিরা বালিকা বিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞানের শিক্ষিকা ছিলেন অঙ্কিতা অধিকারী। তিনি ৪৩ মাস চাকরি করেছেন। কলকাতা হাইকোর্টের নির্দেশের পরই মন্ত্রী পরেশ অধিকারীর কন্যা অঙ্কিতা অধিকারীর বেতন বন্ধ হয়ে গিয়েছে। পরিচালন সমিতির বৈঠকের তাঁর বেতন বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। 

এই মামলায় হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ দেন, মন্ত্রীর মেয়ে অঙ্কিতা অধিকারী স্কুলে ঢুকবে না। কলকাতা হাইকোর্টের নির্দেশ, ৪৩ মাস স্কুলে চাকরি করে যে বেতন অঙ্কিতা অধিকারী পেয়েছেন তিনি, তার সবটাই হাইকোর্টের রেজিস্টার জেনারেলের কাছে ফিরিয়ে দেবেন। ৭ জুন ও ৭ জুলাই – এই দুই কিস্তিতে বেতন ফেরানোরও নির্দেশ দেন বিচারপতি। তবে, প্রথম কিস্তির টাকা অঙ্কিতা নির্ধারিত সময়ের আগেই ফেরত দিয়েছেন।

আরও পড়ুন