1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

‘ব্ল্যাকমেল করে অনেক টাকা নিয়েছেন শুভেন্দু’! ফের বিস্ফোরক সুদীপ্ত সেন

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুন ২৪, ২০২২, ০৮:০৪ পিএম

‘ব্ল্যাকমেল করে অনেক টাকা নিয়েছেন শুভেন্দু’! ফের বিস্ফোরক সুদীপ্ত সেন
‘ব্ল্যাকমেল করে অনেক টাকা নিয়েছেন শুভেন্দু’! ফের বিস্ফোরক সুদীপ্ত সেন

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আবারও বোমা ফাটালেন সারদাকর্তা সুদীপ্ত সেন। এর আগে একুশের নির্বাচনের ঠিক আগে বিস্ফোরক অভিযোগ করেছিলেন সারদা কর্তা সুদীপ্ত সেন। সেই সময় সুদীপ্ত সেনের একটি চিঠিকে কেন্দ্র করে উত্তপ্ত হয়েছিল রাজ্য- রাজনীতি। সেই চিঠিতেও বিরোধী পক্ষের একাধিক নেতার নাম উল্লেখ করেছিলেন তিনি। এবারও ফের সরব হলেন সুদীপ্ত সেন। 

এবারও আরও বড় অভিযোগ করলেন তিনি। স্পষ্ট জানালেন, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী অনেকবার তাঁর থেকে টাকা নিয়েছিলেন। এমনকি শুভেন্দু অধিকারী তাঁকে ব্ল্যাকমেল করত বলেও জানিয়েছেন তিনি। এই সুদীপ্তই এখন শুভেন্দুকে জব্দ করার বড় হাতিয়ার। সারদা কর্তার বিতর্কিত মন্তব্যে উপর ভিত্তি করে রাজ্যের বিরোধী দলনেতাকে গ্রেফতার করার দাবি জানিয়েছেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। 

শুক্রবার বিধাননগর এমপি-এমএলএ কোর্টে হাজিরা দিতে এসে বিস্ফোরক মন্তব্য করেন ধৃত সুদীপ্ত সেন। তিনি জানিয়েছেন, ব্ল্যাকমেল করে একাধিকবার টাকা নিয়েছেন শুভেন্দু অধিকারী। জয়ন্ত বেরা নামে এক সারদা এজেন্ট সুদীপ্ত সেন-সহ পাঁচজনের বিরুদ্ধে হাওড়ার সাঁতরাগাছি থানায় অভিযোগ দায়ের করেছিলেন। ওই মামলার শুনানিতেই শুক্রবার বিধাননগরের এমপি-এমএলএ আদালতে হাজিরা দিতে এসেছিলেন সুদীপ্ত সেন। সেই সময়ই সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘শুভেন্দু অধিকারীকে কবে, কোথায়, কত টাকা দিয়েছি, তাও বিস্তারিতভাবে জানিয়েছি। কাঁথিতে শুভেন্দু অধিকারীর ডাকে কাঁথিতে গিয়েছিলাম। জমি এবং প্ল্যান স্যাংশনের বিষয় নিয়ে গিয়েছিলাম। ব্ল্যাকমেল করে অনেক টাকা নিয়েছেন শুভেন্দু।’ 

এখানেই শেষ নয়, আদালত চত্বরে দাঁড়িয়ে বিস্ফোরক দাবি করাই শুধু নয়, এর আগে এই বিষয়ে জেল থেকে চিফ মেট্রোপলিটান ম্যাজিস্ট্রেট এবং কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতিকে দু-দুটি চিঠি পাঠিয়েছেন বলেও জানিয়েছেন তিনি। সেই সঙ্গে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী কীভাবে, কত টাকা আদায় করেছেন তাঁর থেকে, তাও নাকি বিস্তারিতভাবে তাঁর পাঠানো দ্বিতীয় চিঠিতে উল্লেখ করেছেন সুদীপ্ত সেন।

অন্যদিকে, এদিন সুদীপ্ত সেনের দাবির পরিপ্রেক্ষিতে শুক্রবার তৃণমূল ভবনে সাংবাদিক বৈঠক করেন তৃণমূলের রাজ্য সম্পাদক কুণাল ঘোষ এবং তৃণমূল বিধায়ক তাপস রায়। রাজ্যের বিরোধী দলনেতার গ্রেফতারির দাবি জানিয়ে কুণাল ঘোষ বলেন যে, ‘শুভেন্দু অধিকারীকে টাকা দিয়েছেন বলে স্বীকার করেছেন সুদীপ্ত সেন। কেন শুভেন্দুকে গ্রেপ্তার করা হবে না? কেন হেফাজতে নিয়ে তদন্ত করা হবে না।’ তিনি এও দাবি করেছেন যে, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলিকে রাজ্যের শাসকদলের বিরুদ্ধে ব্যবহার করছে কেন্দ্র সরকার। সেটা না হলে শুভেন্দু অধিকারীকেও জিজ্ঞাসাবাদ করা হত। তাপস রায় বলেন, ‍‍‘সিবিআই যদি নিজেকে নিরপেক্ষ দাবি করে, তাহলে এই বক্তব্যের পরে শুভেন্দু অধিকারীকে কাস্টডিতে নেওয়া উচিত, গ্রেফতার করা উচিত।‍‍’ ওই চিঠিতে শুভেন্দু অধিকারীর নাম লেখা। এর আগেও শুভেন্দুর নামে চিঠি দিয়েছিলেন সুদীপ্ত সেন। কিন্তু তারপরেও এখনও পর্যন্ত কেন শুভেন্দু অধিকারীকে গ্রেফতার করা হয়নি? এই প্রশ্নই এদিন তোলেন বিধায়ক তাপস রায়ও।

আরও পড়ুন