1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

স্কুলের চাকরি গেলেও, কলেজ-সার্ভিস কমিশনে নাম উঠেছে পরেশ-কন্যা অঙ্কিতার! ব্যাপক চাঞ্চল্য

আত্রেয়ী সেন

প্রকাশিত: মে ২৭, ২০২২, ০৪:২৮ পিএম

স্কুলের চাকরি গেলেও, কলেজ-সার্ভিস কমিশনে নাম উঠেছে পরেশ-কন্যা অঙ্কিতার! ব্যাপক চাঞ্চল্য
স্কুলের চাকরি গেলেও, কলেজ-সার্ভিস কমিশনে নাম উঠেছে পরেশ-কন্যা অঙ্কিতার! ব্যাপক চাঞ্চল্য

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রাজ্যের মন্ত্রীর মেয়েকে বেআইনিভাবে চাকরি পাইয়ে দেওয়ার অভিযোগ উঠেছে স্কুল সার্ভিস কমিশনের বিরুদ্ধে। রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা কীভাবে চাকরি পেয়েছেন, তা জানতে ইতিমধ্যেই তৎকালীন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কেও জেরা করেছে সিবিআই। এদিকে, আদালতের নির্দেশে স্কুলের চাকরি হারিয়েছেন অঙ্কিতা। এরই মধ্যে আবারও তিনি খবরের শিরোনামে উঠে এলেন।

এবার কলেজ সার্ভিস কমিশনের তালিকাতেও নাম উঠেছে তাঁর। কলেজ সার্ভিস কমিশনের সহকারী অধ্যাপক নিয়োগ নিয়ে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে একটি পোস্ট। সেখানে দেখা গিয়েছে অঙ্কিতার নাম। এই পোস্ট ঘিরে ইতিমধ্যেই ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। তবে, এক্ষেত্রে যোগ্য বলেই সুযোগ পেয়েছেন, এমনটাই দাবি করেছে কলেজ সার্ভিস কমিশন। দুর্নীতির অভিযোগে স্কুলের চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে তাঁকে। আদালতের নির্দেশ অনুযায়ী স্কুলে আর প্রবেশ করতে পারবেন না অঙ্কিতা। এখানেই শেষ নয়, ২০১৮ সাল থেকে এতদিন পর্যন্ত যা বেতন পেয়েছেন তিনি, সেইসব টাকাও ফেরাতে হবে তাঁকে।

এদিকে, এবার কলেজ সার্ভিস কমিশনে তাঁর নাম প্রকাশ্যে আসায় ফের জল্পনা শুরু হয়েছে বিভিন্ন মহলে। কলেজ সার্ভিস কমিশন সূত্রে নিশ্চিত করা হয়েছে যে, তালিকায় যার নাম রয়েছে, তিনিই পরেশ অধিকারীর মেয়ে, মেখলিগঞ্জের বাসিন্দা অঙ্কিতা। তবে, এক্ষেত্রে কোনও দুর্নীতির প্রশ্ন নেই বলেও পরিষ্কার জানিয়েছে কলেজ সার্ভিস কমিশন।

স্কুলের শিক্ষকতা হারালেও, কলেজের অধ্যাপনায় আসতেই পারেন পরেশ-কন্যা এমনটাই মনে করা হচ্ছে। এদিকে, কমিশন সূত্রে দাবি করা হয়েছে যে, অঙ্কিতা যোগ্য আবেদনকারী। সেই জন্যই তাঁকে ডাকা হয়েছে। এতে জল্পনার কোনও কারণ নেই। মেরিট লিস্টে নাম থাকলে, ডাকা হবে না কেন? সেই প্রশ্নই তোলা হয়েছে কমিশনের পক্ষ থেকে। পাশাপাশি কমিশনের পক্ষ থেকে আরও বলা হয়েছে যে, আলফাবেটিকালি অর্থাৎ নামের প্রথম অক্ষর যেভাবে এসেছে সে ভাবেই ডাকা হয়েছে তাঁকে। 

প্রসঙ্গত উল্লেখ্য, পারসোনালিটি টেস্ট বা ইন্টারভিউ না দিয়ে কীভাবে অঙ্কিতার নাম প্যানেলে এল তা নিয়ে প্রশ্ন তুলে আদালতের দ্বারস্থ হয়েছিলেন এক চাকরি প্রার্থী। এরপরই বিষয়টি আদালতের নজরে আসতেই কড়া পদক্ষেপ নেয় আদালত। অঙ্কিতাকে চাকরি থেকে বরখাস্তের নির্দেশ দেওয়া হয়। পাশাপাশি এতদিন যে বেতন পেয়েছেন তাও, দুই কিস্তিতে ফিরিয়ে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে আদালতের পক্ষ থেকে। এবার কলেজ সার্ভিস কমিশনে রাষ্ট্রবিজ্ঞানের চাকরি প্রার্থী হিসেবে নাম এল অঙ্কিতার। ইতিমধ্যেই ইন্টারভিউ হয়ে গিয়েছে। গত ২৬ এপ্রিল ইন্টারভিউয়ের ডাক পেয়েছিলেন অঙ্কিতা।

 

আরও পড়ুন