1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

দীর্ঘদিনের লড়াইয়ের পর অবশেষে হার মানলেন! প্রয়াত রাজ্যের মন্ত্রী সাধন পাণ্ডে, টুইটে শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর

আত্রেয়ী সেন

প্রকাশিত: ফেব্রুয়ারি ২০, ২০২২, ০১:৩৯ পিএম

দীর্ঘদিনের লড়াইয়ের পর অবশেষে হার মানলেন! প্রয়াত রাজ্যের মন্ত্রী সাধন পাণ্ডে, টুইটে শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর
দীর্ঘদিনের লড়াইয়ের পর অবশেষে হার মানলেন! প্রয়াত রাজ্যের মন্ত্রী সাধন পাণ্ডে, টুইটে শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ দীর্ঘদিনের শারীরিক অসুস্থার সঙ্গে লড়াই অবশেষ শেষ। হার মানলেন রাজ্যের মন্ত্রী তথা মানিকতলা কেন্দ্রের তৃণমূল বিধায়ক সাধন পাণ্ডে। রবিবার সকালে মুম্বইয়ের হাসপাতালে প্রয়াত হয়েছেন রাজ্যের মন্ত্রী সাধন পাণ্ডে। সাধন পাণ্ডের মৃত্যুর খবর পাওয়ার পরই টুইটে শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, ফুসফুসের সংক্রমণের জেরেই রবিবার সকালে প্রয়াত হন মন্ত্রী। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭১ বছর। 

এদিন শোকপ্রকাশ করে মুখ্যমন্ত্রী লিখেছেন, ‘আমাদের প্রবীণ সহকর্মী, দলের নেতা এবং রাজ্যের মন্ত্রী সাধন পাণ্ডে আজ সকালে মুম্বইতে প্রয়াত হয়েছে। তাঁর সঙ্গে অত্যন্ত ভাল সম্পর্ক ছিল। তাঁর প্রয়াণে মন ভারাক্রান্ত। তাঁর পরিবার, বন্ধু এবং অনুগামীদের প্রতি আমার সমবেদনা।‘ জানা গিয়েছে, মন্ত্রীর মেয়ে শ্রেয়া পাণ্ডেকেও ফোন করে কথা বলেছেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রীর পাশাপাশি সাধন পাণ্ডের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন রাজ্যপাল জগদীপ ধনখড়ও।

প্রসঙ্গত উল্লেখ্য, মোট ৯ বারের বিধায়ক ছিলেন সাধন পাণ্ডে। প্রথমে তিনি কংগ্রেসের হয়ে নির্বাচনী লড়াইয়ে অংশ নিয়ে জনপ্রতিনিধি নির্বাচিত হয়েছিলেন। সেই সময় তাঁর কেন্দ্র ছিল বড়তলা। এই কেন্দ্র থেকেই তিনি ৬ বার জিতেছিলেন। পরবর্তীকালে তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের লড়াইয়ে অনুপ্রাণিত হয়ে তৃণমূলে যোগ দেন। তৃণমূল যোগ দিয়ে মানিকতলা কেন্দ্র থেকে পরপর তিনবার ভোটে জিতেছেন তিনি। 

দীর্ঘ রাজনৈতিক অভিজ্ঞতার কথা মাথায় রেখে প্রতিবারই তাঁকে ক্রেতা-সুরক্ষা দপ্তরের দায়িত্ব দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর সাধন পাণ্ডের নেতৃত্বেই ক্রেতা সুরক্ষা দপ্তরের কাজের প্রশংসা ছড়িয়ে পড়েছিল রাজ্যজুড়ে। এক অন্য উচ্চতায় নিয়ে গিয়েছিলেন তিনি এই দফতরকে। 

কিন্তু ২০২১-এর বিধানসভা নির্বাচনে অসুস্থ শরীর নিয়েই ভোটে দাঁড়ান। নির্বাচনে জেতার পরেও অসুস্থতার কারণেই তাঁকে মন্ত্রিসভায় রাখলেও, কোনও দায়িত্ব দেননি মুখ্যমন্ত্রী। তাঁর অধীনে থাকা ক্রেতা-সুরক্ষা দফতরের দায়িত্ব দেওয়া হয় মানস ভুঁইঞাকে। 

সম্প্রতি তাঁর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় মুম্বইয়ের হাসপাতালে ভর্তি করা হয়েছিল। জানা গিয়েছে, নিয়মিত তাঁর খোঁজখবর নিতেন মুখ্যমন্ত্রী। উল্লেখ্য, শিনিবারই তাঁর অবস্থা সংকটজনক বলে সোশ্যাল মিডিয়ায় জানিয়েছিলেন তাঁর মডেল কন্যা শ্রেয়া পাণ্ডে। 

 

 

আরও পড়ুন