1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

তলবের কারনই বুঝতে পারছেননা! CID-কে চিঠি দিয়ে গড়হাজির জিতেন্দ্র

মৌসুমি

প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২২, ০১:৩০ পিএম

তলবের কারনই বুঝতে পারছেননা! CID-কে চিঠি দিয়ে গড়হাজির জিতেন্দ্র
তলবের কারনই বুঝতে পারছেননা! CID-কে চিঠি দিয়ে গড়হাজির জিতেন্দ্র

কয়লা পাচার কাণ্ডে একের পর এক রাজ্যের শাসকদলের নেতা-মন্ত্রীদের দল করেছিল ভবানীভবন। এবার সেই তালিকায় নাম যুক্ত হয়েছিল বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারির। আজ তাকে ভবানী ভবনের তলক করেছিল সিআইডি। কিন্তু তলবের কারণই বুঝতে পারছেন না বিজেপি নেতা। এমনটাই জানিয়ে সিআইডিকে চিঠি দিয়ে আজ হাজিরা এড়ালেন তিনি।

CID সূত্রে দাবি, ইতিমধ্যেই কয়লা পাচার কাণ্ডে প্রায় ৮-১০ জনকে গ্রেফতার করেছে তারা। তদন্তের গতি প্রকৃতি ও এগিয়েছে বেশ খানিকটা। এই মামলায় ইতিমধ্যেই তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় কে জিজ্ঞাসাবাদ করেছে তদন্তকারী দল। তার স্ত্রী এবং শ্যালিকা কেউ দফায় দফায় জিজ্ঞাসাবাদ করেছেন তারা। এমনকি হরিয়ানা থেকেও সম্প্রতি এই কাণ্ডে একজনকে গ্রেফতার করা হয়েছে বলে জানা গিয়েছে।

এরপরেই বেশ কিছু তথ্য প্রমাণ সিআইডির হাতে আসায় জিতেন্দ্র তিওয়ারিকে তলব করা হয়েছিল বলে জানানো হয়েছে। এবং সেই মতোই চিঠি দিয়ে আজ ভবানীভবনে জিতেন্দ্র তিওয়ারিকে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছিল সিআইডি।

কিন্তু সূত্রের খবর পাল্টা চিঠি দিয়ে সিআইডিকে জানিয়েছেন, তাকে কি কারণে তলব করা হয়েছে তিনি বুঝতে পারছেন না। যদিও ওই চিঠিতে তিনি উল্লেখ করেছেন, ২০২০ সালের অন্ডাল থানার একটি মামলায় তাকে তলব করা হয়েছে। কিন্তু তিনি পাণ্ডবেশ্বর এর বিধায়ক ছিলেন সেই সঙ্গে আসানসোল পুরসভার মেয়র ছিলেন যার কোনটাই অন্ডালে পড়ে না। তাই কয়লা পাচার কান্দে সিবিআই তদন্ত করলেও সিআইডি কেন তাকে তলপ করেছেন তা তিনি বুঝতে পারছেন না। একইসঙ্গে তার প্রশ্ন, সিআইডি তলবে তিনি কেন যাবেন। এ পুরো ঘটনা কে তিনি প্রতিহিংসার রাজনীতি বলে মন্তব্য করেছেন।

আরও পড়ুন