1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

‍‍`বিল এনে জয় শ্রী রাম বন্ধ করুন‍‍`! ফের দিলীপের নিশানায় তৃণমূল

মৌসুমী

প্রকাশিত: ডিসেম্বর ৩১, ২০২২, ১০:৫১ এএম

‍‍`বিল এনে জয় শ্রী রাম বন্ধ করুন‍‍`! ফের দিলীপের নিশানায় তৃণমূল
‍‍`বিল এনে জয় শ্রী রাম বন্ধ করুন‍‍`! ফের দিলীপের নিশানায় তৃণমূল

শুক্রবার বন্দে ভারতের উদ্বোধনে মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখেই জয় শ্রী রাম স্লোগান দিয়েছিল বিজেপি কর্মী সমর্থকরা। আর এই কারণেই ক্ষুব্ধ হয়ে মঞ্চে পর্যন্ত ওঠেননি মুখ্যমন্ত্রী। এই ঘটনাতেই তুমুল শোরগোল ছড়িয়েছে রাজনৈতিক মহলে। একদিকে যেমন তৃণমূল এই ঘটনাকে হাতিয়ার করে বিজেপিকে একের পর এক বাক্যবানে নিশানা করেছে ঠিক তেমনি এদিন দিলীপ ঘোষ এই প্রসঙ্গে কটাক্ষ করেছে তৃণমূলকে।

জয় শ্রীরাম স্লোগান দেওয়ার প্রসঙ্গে এদিন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ বলেন, "যা করছেন তাতে যথেষ্ট বদনাম হচ্ছে, এই কালচার দেখে সবাই হাসছে। ভারতবর্ষে জয় শ্রী রাম বলতে বাধা নেই। যদি খারাপ লাগে তাহলে বিল নিয়ে আসুন। সব কিছুতেই তো বিল আনেন। বিল পাশ করিয়ে জয় শ্রী রাম বন্ধ করে দিন। নেগেটিভ পলিটিক্স ওনার রাজনীতি, নাটক করেন"।

মুখ্যমন্ত্রীকে নিশানায় রেখে দিলীপ ঘোষের আরও মন্তব্য, "ওঁনার সঙ্গে রেলের কি সম্পর্ক? আমি তো কাল নাটক দেখলাম বিনা পয়সায়। যখন প্রধানমন্ত্রীর ভাষণ চলছে, তখন উনি মুখ্যসচিবের সঙ্গে গল্প করছেন। গল্প করার জন্য ওনার নবান্ন আছে। বাঙালির মান সম্মান যা ছিল, ডুবিয়ে দিচ্ছেন।"

মমতাকে কটাক্ষ করে দিলীপ ঘোষ বলেন, "যাঁরা ডেকেছেন, তাঁদের তো সম্মান করুন। আপনারা তো ডাকেনও না, চিঠিও দেন না। উনি রাতে স্বপ্ন দেখেছেন রেল লাইন করবেন, আর সেই স্বপ্ন মোদিজি সফল করছেন। ডাক পেয়েছেন সম্মান করা উচিত, এমন অভিনয় করছেন যেন মহাভারত অশুদ্ধ হয়ে গেছে। এটা শোভা পায় না মুখ্যমন্ত্রীর।"

বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধনে মুখ্যমন্ত্রীর উদ্দেশে দেওয়া বিজেপি সমর্থকদের দেওয়া এই স্লোগান নিয়ে বঙ্গ বিজেপির অন্দরের নেতাদের মধ্যেই মতভেদ প্রকাশ্যে এসেছে। বিরোধী দলনেতা তথা বিজেপি বিধায়ক শুভেন্দু এবং লকেটের মতো নেতা- নেত্রীদের মতো বিষয়টিকে সমর্থন করলেও, রাষ্ট্রীয় অনুষ্ঠানে এভাবে বিজেপির রাজনৈতিক স্লোগান দেওয়া নিয়ে আপত্তি জানিয়েছেন খোদ দলেরই নির্বাচিত সাংসদ সুরেন্দ্র সিংহ অহলুওয়ালিয়ার।বঙ্গ বিজেপির বাকি নেতারা ওই ঘটনাকে সমর্থন করলেও সুরেন্দ্রর স্পষ্ট বক্তব্য, ‘‘রাষ্ট্রীয় অনুষ্ঠানে ‘ভারত মাতা কি জয়’ স্লোগান দেওয়াই উচিত ছিল।

আরও পড়ুন