1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

‘বিজেপির সরকার সব জায়গায় হবে’! পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনের ফল নিয়ে আশাবাদী দিলীপ ঘোষ

আত্রেয়ী সেন

প্রকাশিত: মার্চ ১০, ২০২২, ০৯:৪৩ এএম

‘বিজেপির সরকার সব জায়গায় হবে’! পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনের ফল নিয়ে আশাবাদী দিলীপ ঘোষ
‘বিজেপির সরকার সব জায়গায় হবে’! পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনের ফল নিয়ে আশাবাদী দিলীপ ঘোষ

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আজ পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনের ফল প্রকাশ। ইতিমধ্যেই গণনা শুরু হয়েছে গেছে। এই পাঁচ রাজ্যের ফল নিয়ে আশাবাদী বিজেপির সর্বভারতীয়-সহ সভাপতি দিলীপ ঘোষ। 

বৃহস্পতিবার নিউটাউনে প্রাতঃভ্রমণের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে এ প্রসঙ্গে বললেন যে, বিজেপির সরকার সব জায়গায় হবে। আজ দেশের গুরুত্বপূর্ণ ৫ রাজ্য উত্তরপ্রদেশ, পঞ্জাব, উত্তরাখণ্ড, গোয়া এবং মণিপুরে আজ বিধানসভা নির্বাচনের ফল ঘোষণা। তবে, গোটা দেশের নজর রয়েছে উত্তরপ্রদেশের দিকেই। এই রাজ্যে যোগীকেই এগিয়ে রেখেছে বুথ ফেরত সমীক্ষা। এদিকে, দলের জয়ের ব্যাপারে আশাবাদী দিলীপ ঘোষও। যদিও পঞ্জাবের ব্যাপারে তিনি অন্য কথা বলেছেন। তিনি এদিন বলেন, ‘পঞ্জাবে তো আমরা সরাসরি নেতৃত্ব দিইনি। অন্যান্য দলের সঙ্গে থাকতাম। এবারে আমরা নেতৃত্ব দিয়েছি। পঞ্জাবে ফল ভালো হবে।’

দিলীপ ঘোষকে প্রশ্ন করা হয়েছিল, গোয়ায় কি এবারে তৃণমূল ফ্যাক্টর হবে? তাঁর স্পষ্ট উত্তর, ‘তৃণমূল কোনও ফ্যাক্টর হবে না। আমাদের ১১ টা আসন ছিল, তাতেই আমরা সরকার চালিয়েছিলাম। এবারে আসন বাড়বে আমাদের সরকার হবে।’ উল্লেখ্য, গত বিধানসভা নির্বাচনে গোয়ায় হাত শিবির সব থেকে বেশি আসন পেলেও, ম্যাজিক ফিগার ছুঁতে না পাড়ার কারণে বিজেপি সরকার গঠন করে গোয়ার ক্ষমতায় আসে। তবে, এবার সেখানকার রাজনৈতিক সমীকরণে একটু পরিবর্তন হয়েছে। গোয়ায় এবার নিজেদের শক্তি পরীক্ষায় নির্বাচনী লড়াইয়ের ময়দানে নেমেছে তৃণমূল কংগ্রেস। কাজেই প্রশ্ন উঠছে যে, এবার গোয়ায় কি নির্বাচনী ফলে প্রভাব ফেলবে মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেস। গোয়ার মাটিতে নিজেদের খাতা খুলতে পারবে তৃণমূল কংগ্রেস? যার উত্তর আজই মিলবে। 

অন্যদিকে, বিধানসভায় বিজেপির লাড্ডু বিতরণ প্রসঙ্গেও মুখ খোলেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ। তিনি বলেন, ‘পার্টি যখন ছোট ছিল, আমি তখন লজেন্স বিতরণ করতাম। এখন পার্টি বড় হয়েছে, এখন লাড্ডু খাওয়ানো উচিত আনন্দের দিনে। তবে অন্যরা খাবেন কিনা জানি না আমাদের লোকেরা তো খাবে।’

প্রসঙ্গত উল্লেখ্য, আজ সকাল ৮ টা থেকে উত্তরপ্রদেশ-সহ ৫ রাজ্যের বিধানসভা নির্বাচনের ভোট গণনা শুরু হয়েছে। শুরু থেকেই এগিয়ে গেরুয়া শিবির।

আরও পড়ুন