1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

বন্দে ভারতে বোলপুর যাবেন ভাবছেন? একনজরে জেনে নিন ভাড়ার তালিকা

মৌসুমী

প্রকাশিত: ডিসেম্বর ৩০, ২০২২, ০৮:৩৩ পিএম

বন্দে ভারতে বোলপুর যাবেন ভাবছেন? একনজরে জেনে নিন ভাড়ার তালিকা
বন্দে ভারতে বোলপুর যাবেন ভাবছেন? একনজরে জেনে নিন ভাড়ার তালিকা

রাজ্যে ছুটতে শুরু করল অত্যাধুনিক ট্রেন বন্দে ভারত। এদিন ভার্চুয়ালি এই ট্রেনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বাংলার প্রথম এই বন্দে ভারত এক্সপ্রেস হাওড়া থেকে ১১:৪০ মিনিটে ছাড়ে। যারা এই ট্রেনে বোলপুর বা জলপাইগুড়ি যাবেন ভাবছেন একবার চোখ বুলিয়ে নিতে পারেন ভাড়ার তালিকায়।

আইআরসিটিসি ওয়েবসাইট অনুযায়ী, বোলপুর থেকে হাওড়া বন্দে ভারত এক্সপ্রেসের সিসি ভাড়া পড়বে ৭৩৫ টাকা এবং ইসি ভাড়া পড়বে ১২৪৫ টাকা। হাওড়া থেকে বোলপুর পর্যন্ত বন্দে ভারত এক্সপ্রেসে চড়ার জন্য সিসি ভাড়া গুনতে হবে ৬৫০ টাকা এবং এসি ভাড়া গুনতে হবে ১১৭০ টাকা।

অন্যদিকে, বোলপুর থেকে নিউ জলপাইগুড়ি সিসি ভাড়া পড়বে ১৩১০ টাকা। অন্যদিকে, বোলপুর থেকে নিউ জলপাইগুড়ি এসি ভাড়া পড়বে ২৩০৫ টাকা। ফেরার পথে অর্থাৎ নিউ জলপাইগুড়ি থেকে বোলপুরের সিসি ভাড়া ১১৯০ টাকা এবং নিউ জলপাইগুড়ি থেকে বোলপুর ইসি ভাড়া ২১৫০।

শুক্রবার সকাল ১১:৪০ মিনিট নাগাদ হাওড়া থেকে সূচনা হলো অত্যাধুনিক ট্রেন বন্দে ভারত এক্সপ্রেসের। সেই ট্রেনের ভার্চুয়াল সূচনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। একই সঙ্গে দিন পশ্চিমবঙ্গে একাধিক প্রকল্পের সূচনা করেছেন তিনি। প্রধানমন্ত্রী দিন এই যাবতীয় প্রকল্পের কথা উল্লেখ করে জানান,"বাঙ্গালীদের দেশ ভক্তি অতুলনীয়। তাদের কাছে সবার আগে দেশ"।

তবে শুধু বন্দে ভারত ট্রেন নয়, এদিন সূচনা হয়েছে জোকা তারাতলা মেট্রোরও। এই রুট বিবাদীবাগ পর্যন্ত বাড়ানো হলে শহরবাসীর কতটা সুবিধা হবে সে কোথাও এ দিন উল্লেখ করেছেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন