1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

‘মেয়ে মডেলিং, অভিনয় করত, আর কী করত জানা নেই’! ঠিক কী জানালেন অর্পিতার মা?

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুলাই ২৩, ২০২২, ১২:২৩ পিএম

‘মেয়ে মডেলিং, অভিনয় করত, আর কী করত জানা নেই’! ঠিক কী জানালেন অর্পিতার মা?
‘মেয়ে মডেলিং, অভিনয় করত, আর কী করত জানা নেই’! ঠিক কী জানালেন অর্পিতার মা?

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে দীর্ঘ ২৭ ঘণ্টা জেরার পর আজ সকাল ১০ টা নাগাদ গ্রেফতার করে ইডি। ইডি-র তরফে অভিযোগ টাকার উৎস নিয়ে বারবার বয়ান বদলেছেন মন্ত্রী। পাশাপাশি তাঁর বিরুদ্ধে তদন্তে অসহযোগিতার অভিযোগও রয়েছে। এরপরই শিল্পমন্ত্রীর গ্রেফতারির সম্ভবনা জোরালো হয়। জানা গিয়েছে, আজই তাঁকে আদালতে তোলা হবে। 

সেই সঙ্গে আজই গ্রেফতার করা হয়েছে মন্ত্রী ঘনিষ্ঠ মডেল, অভিনেত্রী অর্পিতা মুখোপাধ্যায়কে। গতকাল পার্থ চট্টোপাধ্যায়ের নাকতলার বাড়ি ছাড়াও রাজ্যের মোট ১৩ টি জায়গায় হানা দেয় ইডি। এর মধ্যে ছিল টালিগঞ্জের অভিজাত আবাসন। এই আবাসনেই থাকতেন পার্থ ঘনিষ্ঠ অর্পিতা। এই অর্পিতার ফ্ল্যাট থেকেই গতকাল ২০ কোটির বেশি টাকা উদ্ধার করা হয়েছে। এরপরই এদিন গ্রেফতার করা হয় তাঁকে।

জানা গিয়েছে, বেলঘরিয়ার দেওয়ানপাড়ায় আবদুল লতিফ স্ট্রিটে বাড়ি অর্পিতা মুখোপাধ্যায়ের। অর্পিতার এক বোন আছে, তাঁর বিয়ে হয়ে গিয়েছে। তাঁর মা দাবি করেছেন, মডেলিং করতেন মেয়ে। ওড়িশার বেশ কিছু সিনেমাতেও অভিনয় করেন। প্রযোজনার সঙ্গেও যুক্ত ছিলেন। দিনদুয়েক আগেও বাড়িতে এসেছিলেন অর্পিতা। মায়ের দাবি, মেয়ে আর কী করেন, তা তাঁর জানা নেই। 

এখানেই শেষ নয়, এদিন সকালে সাংবাদিকদের মুখোমুখি হয়ে অর্পিতার মা আরও জানিয়েছেন যে, ‘অনেকদিন ধরেই অর্পিতা এই বাড়ি আসেনি। যেহেতু ওকে বাইরে বাইরেই কাজ করতে হয়, তাই বাড়ি ফিরতে পারে না। অনেক সিরিয়াল, সিনেমা করেছে তো ওই সূত্রেই বাড়ি ফেরা হয়না। তবে ওর বাবা ভালো সরকারি চাকরি করতেন, সেই চাকরি অর্পিতাকে করতে বলেছিলাম। কিন্তু করল না। ঝোঁক এই সিরিয়াল, সিনেমার দিকেই। তবে এখনকার ছেলে মেয়েরা তো কথা শোনে না মা-বাবার। এখন দেখতে হবে কী করেছে অর্পিতা। তবে সেই বিষয়ে কিছু বলতে পারবো।’

টলিউডের সূত্রে থেকে জানা গিয়েছে, বাংলার পাশাপাশি অন্য রাজ্য যেমন- তামিল ও ওড়িয়া সিনেমাতেও অভিনয় করেছেন। অভিনয়ের দৌলতে যত না পরিচিতি পেয়েছেন এই অর্পিতা, তার থেকে শুক্রবার সন্ধ্যায় তাঁকে আরও বেশি করে মানুষ চিনল। তাঁর বাড়ি থেকে ২০ কোটির বেশি টাকা উদ্ধার হওয়ায়। 

ইডি সূত্রে জানা গিয়েছে, নাকতলা উদয়ন সংঘের পুজো মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের পুজো বলেই সকলে জানে। এই পুজোর সূত্র ধরেই অর্পিতার সঙ্গে পরিচয় হয় পার্থ চট্টোপাধ্যায়ের। এমনকি এই পুজোর থিম সঙের অ‌্যালবামেও অর্পিতার ছবি ছিল বলে দাবি করেছে ইডি। ২০১৫-১৬ সাল থেকে তাঁর সঙ্গে পার্থ চট্টোপাধ্যায়ের পরিচয়। অর্পিতাকে জেরার পর, ইডির দাবি, নগদ ২০ কোটির বেশি টাকা ছাড়াও কলকাতা এবং জেলায় এই অভিনেত্রীর নামে অনেক সম্পত্তির তথ্য রয়েছে। 

জানা গিয়েছে, ২০১১ সালে ‘বিদেহীর খোঁজে রবীন্দ্রনাথ’ নামক একটি ধারাবাহিকে অভিনয় করেছিলেন এই অর্পিতা। তাও মাত্র ১৯ বছর বয়সে। সেই বছরই তাঁর মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে পরিচয় হয়। এরপর মন্ত্রীর সঙ্গে এই অভিনেত্রী তথা মডেলের ঘনিষ্ঠতা বাড়ে। অর্পিতার বাড়ি থেকে পাওয়া টাকার মধ্যে বেশিরভাগই ছিল ২০০০ এবং ৫০০ টাকার নোটের বান্ডিল। এছাড়াও ওই বাড়ি থেকে ২০টি মোবাইল ফোনও পাওয়া গিয়েছে বলে ইডির দাবি। যে পরিমাণ নগদ পাওয়া গিয়েছে, তা ব্যাঙ্ককর্মীদের দিয়ে যন্ত্রের সাহায্যে গোনা হয়। ইডি সূত্রের খবর, ওই টাকা স্কুলে বেআইনি নিয়োগে নেওয়া ঘুষের অংশ বলেই প্রাথমিকভাবে মনে করছেন তাঁরা।

এদিকে, অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে বিপুল পরিমাণ অর্থ এবং সম্পত্তির হদিশ মেলায় শোরগোল পড়ে গিয়েছে রাজ্যজুড়ে। শুধু টাকাই নয়, ইডি সূত্রে খবর, তাঁর বাড়ি থেকে ৫০ লক্ষ টাকার গয়নাও উদ্ধার হয়েছে। এখন প্রশ্ন একটাই, এতো টাকা এল কোথা থেকে? সূত্রের খবর, অর্পিতা জানিয়েছেন, তিনি অভিনয় করেন। কিন্তু শুধু অভিনয় করে এতো টাকা আয় করেন তিনি? উঠছে এই প্রশ্নও। জানা গিয়েছে, পার্থ-ঘনিষ্ঠ অর্পিতার আয়ের উৎস জানতে তাঁর আয়কর সংক্রান্ত নথি খতিয়ে দেখা হচ্ছে। পাশাপাশি তাঁকে দফায় দফায় জিজ্ঞাসাবাদও করা হচ্ছে। প্রশ্ন উঠেছে, পার্থর ঘনিষ্ঠ অর্পিতার ফ্ল্যাটে এই টাকা কার? এর উৎস কী? কেনই বা ওই টাকা লুকিয়ে রাখা হয়েছিল?

আরও পড়ুন