1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

বঙ্গ বিজেপিতে ভাঙনের ধারা অব্যাহত! এই আবহে রাজ্যে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

আত্রেয়ী সেন

প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২২, ০৮:০০ পিএম

বঙ্গ বিজেপিতে ভাঙনের ধারা অব্যাহত! এই আবহে রাজ্যে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ
বঙ্গ বিজেপিতে ভাঙনের ধারা অব্যাহত! এই আবহে রাজ্যে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আলিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্রনেতা আনিস খানের মৃত্যু, হাঁসখালি-সহ রাজ্যে একাধিক ধর্ষণ, বিরোধী দলের নেতা খুন, বগটুই হত্যাকাণ্ড- এই সবকিছুকে ঘিরে উত্তপ্ত রাজ্য-রাজনীতি। অস্বস্তিত্বে রাজ্য সরকার। বিরোধীরা এই সব ঘটনাকে কেন্দ্র করে বারবার চাপে রাখার চেষ্টা চালাচ্ছে রাজ্যের প্রধান বিরোধী দল। এবার এই আবহে এবার বঙ্গ সফরে আসতে চলেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। 

আজ সাংবাদিক বৈঠক করে একথাই জানিয়েছেন অমিত শাহ। উল্লেখ্য, ২০২১ সালের বিধানসভা নির্বাচনের পর, আর বাংলায় আসেননি অমিত শাহ। সম্প্রতি তাঁর আসার কথা থাকলেও, তা পিছিয়ে যায়। অবশেষে তিনি বাংলায় সাচ হেন। জানা গিয়েছে, ৪ মে বাংলায় আসছেন অমিত শাহ। তিনদিনের সফরে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। সূত্রের খবর, কলকাতায় সাংগঠনিক বৈঠক করবেন তিনি। এর পাশাপাশি উত্তরবঙ্গেও মিছিল করবেন তিনি। এছাড়াও নজরে থাকবে বিজেপির অভ্যন্তরীণ বিষয় এবং রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি। 

এর আগে ১৬ এপ্রিল অমিত শাহের বাংলায় আসার কথা থাকলেও, শেষ মুহূর্তে তা স্থগিত হয়ে যায়। কিন্তু পরে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মুজুমদার জানান যে, বাংলায় সাছেন না অমিত শাহ। কারণ ১৬ এপ্রিল বাংলায় উপনির্বাচনের ফল প্রকাশিত হয়। বালিগঞ্জ বিধানসভা এবং আসানসোল লোকসভা এই দুই আসনে ফল প্রকাশিত হয়। এই দুই কেন্দ্রে বিজেপির হার নিশ্চিত এটা অনুমান করেই, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর বঙ্গ সফরকে ঘিরে অনিশ্চয়তা দেখা দিয়েছিল। সেই কারণেই, ফের বিজেপির ভরাডুবি হলে এবং ওই দিন বাংলায় অমিত শাহ এলে, সেটা তাঁর জন্য খুব একটা সম্মানের হতো না।  সেই আশঙ্কা থেকেই অমিত শাহের সফর বাতিল হয় বলেই মনে করা হচ্ছিল। ১৬ এপ্রিল তাঁর বাগডোগরা বিমানবন্দরে অবতরণ করার কথা ছিল। আবার সেই সময় বাগডোগরা বিমানবন্দর সংস্কারের কাজের জন্য বন্ধ ছিল।

উল্লেখ্য, বর্তমানে বঙ্গ বিজেপির করুণ অবস্থা। ২১ এর বিধানসভা নির্বাচনের আগে ঘাসফুল ছেড়ে বিজেপিতে অনেকেই যোগদান করেছিলেন। কিন্তু নির্বাচনের ফল প্রকাশের পর, ফের বিজেপি ছাড়ার হিড়িক পড়ে যায়। যারা ত্রইনমুল ছেড়ে বিজেপিতে যোগদান করেছিলেন, সেইসব নেতারা ফের ঘরে ফিরতে শুরু করেন। সেই শুরু এরপর বারবার দলের অন্দরের অশান্তি প্রকাশ্যে এসেছে। পদ ছাড়ার হিড়িক পড়ে গিয়েছে এই মুহূর্তে। এই ভাঙন এবং নেতাদের মান-অভিমান সামলাতে হিমহিম খাচ্ছে নেতৃত্ব। অনেকেই রাজ্য বিজেপি নেতৃত্বের একাংশের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিচ্ছেন প্রতিনিয়ত। এসব নিয়ে স্বভাবতই অস্বস্তিতে রাজ্য বিজেপি। 

এদিকে, বাংলার বর্তমান আইনশৃঙ্খলা পরিস্থিতি যথেষ্ট চিন্তার। সাম্প্রতিকে বগটুই হত্যাকাণ্ড, একের পর এক খুন এবং ধর্ষণের ঘটনা ঘতেই চলেছে। এর জন্য বিরোধীদের নিশানায় রাজ্যের শাসকদল। বগটুই নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে গিয়েছিলেন রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার নিজে। সেক্ষেত্রে দলের অন্দরের কোন্দল ও রাজ্যের আইনশৃঙ্খলার পরিস্থিতিতে অমিত শাহের বঙ্গে আগমন যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক বিশ্লেষকরা।

আরও পড়ুন