1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

রুশ ট্যাঙ্কারের দখল নিয়ে বরফের উপরেই জয়রাইড ও উল্লাস ইউক্রেনীয়দের! দেখুন ভাইরাল ভিডিও

আত্রেয়ী সেন

প্রকাশিত: মার্চ ৩, ২০২২, ০৯:১৪ পিএম

রুশ ট্যাঙ্কারের দখল নিয়ে বরফের উপরেই জয়রাইড ও উল্লাস ইউক্রেনীয়দের! দেখুন ভাইরাল ভিডিও
রুশ ট্যাঙ্কারের দখল নিয়ে বরফের উপরেই জয়রাইড ও উল্লাস ইউক্রেনীয়দের! দেখুন ভাইরাল ভিডিও

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ক্রমশ ভয়ঙ্কর হয়ে উঠছে ইউক্রেনের যুদ্ধ পরিস্থিতি। গতকালই ইউক্রেনের খেরসন শহরের দখল নিয়েছে রুশ সেনা। ক্রমাগত হামলা হয়েই চলেছে কিয়েভ এবং খারকিভের উপর। ইউক্রেনের রাজধানী কিয়েভকে ইতিমধ্যেই চারদিক থেকে ঘিরে ফেলেছে রুশ সেনা। পাশাপাশি খারকিভের উপরও লাগাতার বোমা বর্ষণ করা হচ্ছে। পরিস্থিতি ক্রমশ জটিল ও ভয়ঙ্কর হচ্ছে। এ এক অসম যুদ্ধ। সামরিক শক্তিতে বলীয়ান রাশিয়া অপেক্ষাকৃত দুর্বল ইউক্রেনকে কোণঠাসা করছে। এই পরিস্থিতিতে এক অন্যরকম ছবি প্রকাশ্যে এল। 

রুশ ট্যাঙ্কারের দখল করেই বরফের উপর জয়রাইড ও উল্লাসে মাতলেন ইউক্রেনীয়রা। মুষ্টিবদ্ধ হাত উপরের দিকে ছুঁড়ে দিচ্ছেন আর তার সঙ্গে চিৎকার করছেন, ‘আমরা পেরেছি।’ এমনই এক ভিডিও শেয়ার হয়েছে। আর পোস্ট হওয়ার সঙ্গে সঙ্গেই তা ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। 

সেই ২৪ সেকেন্ডের ভিডিওতে দেখা যাচ্ছে যে, রুশ বাহিনীর সশস্ত্র T-80BVM ট্যাঙ্কারের উপর চড়ে বসেছেন একদল ইউক্রেনীয়। সেই ট্যাঙ্কারের উপর সওয়ার হয়ে আনন্দে মেতেছেন তাঁরা। ভিডিওটি ইউক্রেনের খারকিভের বলে জানা গিয়েছে। তাঁরা একদিকে যেমন ‘আমরা পেরেছি’ বলে চিৎকার করতে শোনা গিয়েছে, তেমনই ‘গ্লোরি টু ইউক্রেন’ বলতেও শোনা যায়। 

প্রসঙ্গত উল্লেখ্য, এদিন ইউক্রেনের রাষ্ট্রপতি ভোলোদিমির জেলেনস্কাই ইউক্রেনীয় নাগরিকদের রুশ আগ্রাসনের বিরুদ্ধে নিজেদের প্রতিরোধ ধরে রাখার ডাক দেন। একইসঙ্গে রুশ সেনাদের ‘বাড়ি ফিরে যাও’ বলেও হুঁশিয়ারি দেন। এদিকে, যুদ্ধের এক সপ্তাহ পর, রাশিয়া প্রথম তাঁদের সেনা বাহিনীর ক্ষয়ক্ষতির হিসেব প্রকাশ করেছে। এখনও পর্যন্ত যুদ্ধে কমপক্ষে ৫০০ রুশ সেনা নিহত হয়েছে ও প্রায় ১৬০০ জওয়ান আহত হয়েছেন বলে জানানো হয়েছে। তবে, ইউক্রেনের পক্ষ থেকে তাঁদের বাহিনীতে হতাহতের বিষয়ে এখনও কোনও পরিসংখ্যা প্রকাশ করা হয়নি। 

আরও পড়ুন