1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

ভয়াবহ বিমান দুর্ঘটনা চিনে! মাঝ আকাশে শতাধিক যাত্রী নিয়ে ভেঙে পড়ল বিমান, চলছে উদ্ধারকাজ

আত্রেয়ী সেন

প্রকাশিত: মার্চ ২১, ২০২২, ০৪:৩০ পিএম

ভয়াবহ বিমান দুর্ঘটনা চিনে! মাঝ আকাশে শতাধিক যাত্রী নিয়ে ভেঙে পড়ল বিমান, চলছে উদ্ধারকাজ
ভয়াবহ বিমান দুর্ঘটনা চিনে! মাঝ আকাশে শতাধিক যাত্রী নিয়ে ভেঙে পড়ল বিমান, চলছে উদ্ধারকাজ

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ভয়াবহ বিমান দুর্ঘটনা ঘটল চিনে। মাঝ আকাশে একটি যাত্রীবাহী বিমান ১৩৩ জন যাত্রীকে নিয়ে ভেঙে পড়েছে। সোমবার দক্ষিণ চিনের গুয়াংঝি প্রদেশের উঝো শহরের কাছে একটি গ্রামে এই দুর্ঘটনা ঘটে। বিমানটি ভেঙে পড়ার ফলে পাহাড়ে আগুন ধরে যায়। কিন্তু এই দুর্ঘটনায় এখনও হতাহতের সঠিক খবর সামনে আসেনি। তবে, আশঙ্কা করা হচ্ছে বিমানের কেউ আর জীবিত নেই। সোমবার চিনের সরকারি সংবাদ সংস্থা সিসিটিভি এই খবর জানিয়েছে। জানানো হয়েছে, ঘটনাস্থলে উদ্ধারকারী দলকে পাঠানো হয়েছে।

জানা গিয়েছে, সোমবার চিনের কুনমিং থেকে গুয়াংঝাউ আসছিল ৭৩৭ বোয়িং বিমানটি। সেই সময় হঠাৎই গুয়াংঝিতে ভেঙে পড়ে। তবে, এই দুর্ঘটনার কারণ এখনও স্পষ্ট নয়। চিনের প্রশাসনের পক্ষ থেকেও এ প্রসঙ্গে এখনও কিছু জানানো হয়নি। শেষ পাওয়া খবর অনুযায়ী, উদ্ধারকাজ চলছে। তবে, বিমানের যাত্রীদের বেঁচে থাকার আশা একেবারেই কম।

সরকারি সংবাদ সংস্থা সিসিটিভি জানিয়েছে, ‘১৩৩ জন যাত্রীকে নিয়ে একটি চায়না ইস্টার্ন এয়ারলাইন্সের বোয়িং ৭৩৭ বিমানটি গুয়াংঝি প্রদেশের উঝো শহরের কাছে টেং কাউন্টিতে ভেঙে পড়েছে এবং আগুন লেগেছে।’

এদিকে, বিমানটি ভেঙে পড়তেই পাহাড়ে আগুন ধরে যায়। টুইটারে সেই ছবি ভাইরালও হয়েছে। জানা গিয়েছে, দুর্ঘটনাগ্রস্ত এই বিমান ৬ বছরের পুরনো। এদিন বিমানটি বেলা ১ টা ১০ মিনিট নাগাদ কুনমিং থেকে রওনা দিয়েছিল। ৩ টে ৫-এ বিমানটির গন্তব্যে পৌঁছানোর কথা ছিল। কিন্তু দুপুর ২ টো ২২ মিনিটের পর থেকে বিমানটির গতিবিধি আর ট্র্যাক করা যায়নি। 

প্রসঙ্গত উল্লেখ্য, শেষবার ২০১০ সালে চিনে ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়েছিল একটি বিমান। সেই দুর্ঘটনায় বিমানে থাকা ৯৬ জনের মধ্যে ৪৪ জন যাত্রীর মৃত্যু হয়েছিল। তবে, গত দশকে চিনের বিমানের নিরাপত্তা বিশ্বের মধ্যে অন্যতম সেরা। এরপরেও কীভাবে এই ভয়াবহ দুর্ঘটনা ঘটল সেটাই এখন সবথেকে বড় প্রশ্ন।

আরও পড়ুন