1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

নেপালে আচমকাই মাঝ আকাশ থেকে উধাও ২২ জন যাত্রী- সহ একটি বিমান! দুর্ঘটনার আশঙ্কা

আত্রেয়ী সেন

প্রকাশিত: মে ২৯, ২০২২, ০১:৪৪ পিএম

নেপালে আচমকাই মাঝ আকাশ থেকে উধাও ২২ জন যাত্রী- সহ একটি বিমান! দুর্ঘটনার আশঙ্কা
নেপালে আচমকাই মাঝ আকাশ থেকে উধাও ২২ জন যাত্রী- সহ একটি বিমান! দুর্ঘটনার আশঙ্কা / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রবিবার অর্থাৎ আজ সকালে নেপালের আকাশ থেকে আচমকাই উধাও হয়ে গেল যাত্রীবাহী বিমান। এদিন সকাল ৯ টা বেজে ৫৫ মিনিটের পর থেকে আর খোঁজ মেলেনি ওই যাত্রীবাহী বিমানের। জানা গিয়েছে, ওই বিমানে ৪ জন ভারতীয়, তিনজন জাপানী-সহ মোট ২২ জন যাত্রী ছিলেন। পোখরা থেকে জমসমের দিকে যাচ্ছিল ওই বিমানটি। 

উল্লেখ্য, পৃথিবীর সর্বোচ্চ পর্বতচূড়ার দেশ নেপালে প্রায়শই বিমান দুর্ঘটনা ঘটে থাকে। কাজেই আজ এই বিমান নিখোঁজের পর থেকেই স্বাভাবিকভাবেই উদ্বেগ ছড়িয়েছে। ২২ জন বিমানযাত্রীর মধ্যে চার ভারতীয়, তিনজন জাপানি ছাড়াও তিন বিমানকর্মী এবং স্থানীয় নেপালি বাসিন্দারা ছিলেন বলেই খবর। 

এক সর্বভারতীয় সংবাদ সংস্থার সূত্রের খবর, সকাল ৯ টা ৫৫ মিনিটে রওনা দেয় ওই যাত্রীবাহী বিমানটি। ওড়ার কিছুক্ষণের মধ্যেই বিমানটি রেডারের বাইরে চলে যায়। ওই সর্বভারতীয় সংবাদ সংস্থাকে স্বরাষ্ট্রমন্ত্রকের মুখপাত্র ফণীন্দ্র মণি পোখারেল জানিয়েছেন, ইতিমধ্যেই দুটি হেলিকপ্টার মুসতাং ও পোখরা থেকে পাঠানো হয়েছে নিখোঁজ বিমানটির জন্য। এর পাশাপাশি নেপালের সেনার চপারও নিখোঁজ বিমানটির খোঁজে তল্লাশি শুরু করেছে। 

অন্যদিকে, নেপালের সেনার মুখপাত্র নারায়ণ সিলওয়াল জানিয়েছেন, ‘নেপাল সেনার সেনার এমআই-১৭ হেলিকপ্টারটি ইতিমধ্যেই উড়ে গিয়েছে মুসতাংয়ের দিকে। আশঙ্কা রয়েছে বিমানটি ওখানেই ভেঙে পড়েছে।’ নেপালের পুলিশ আধিকারি রমেশ থাপা জানিয়েছেন যে, এখনও পর্যন্ত ওই নিখোঁজ বিমানের কোনও খোঁজ মেলেনি।

আরও পড়ুন