1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

খিচুড়ি রাঁধলেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী, তাও আবার নরেন্দ্র মোদীর পছন্দের! শেয়ার করলেন ছবিও

আত্রেয়ী সেন

প্রকাশিত: এপ্রিল ১০, ২০২২, ০৪:৩০ পিএম

খিচুড়ি রাঁধলেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী, তাও আবার নরেন্দ্র মোদীর পছন্দের! শেয়ার করলেন ছবিও
খিচুড়ি রাঁধলেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী, তাও আবার নরেন্দ্র মোদীর পছন্দের! শেয়ার করলেন ছবিও

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ খিচুড়ি রাঁধছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী! তাঁর থেকেও বড় কথা সেই খিচুড়ি আবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পছন্দের, এবং মোদীর জন্যই। শনিবার এমনই ছবি পোস্ট করেছেন মরিসন। ভারত-অস্ট্রেলিয়া অর্থনৈতিক সহযোগিতা ও বাণিজ্য চুক্তি উদযাপন করতে ‘খিচুড়ি’ রান্না করে উদযাপন করতে চান মরিসন। তাই তাঁর এই বিশেষ উদ্যোগ।

খিচুড়ি তৈরি করছেন স্কট মরিসন। অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী তাঁর ইন্সটাগ্রাম হ্যান্ডেলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মস্থান গুজরাটের তরকারি রান্না করার ছবি পোস্ট করেন। পরের মুহূর্তেই ভাইরাল হয় সেই ছবি। ছবি পোস্ট করে তাঁর ক্যাপশনে তিনি লিখেছেন, ‘ভারতের সঙ্গে অস্ট্রেলিয়ার নতুন বাণিজ্যিক চুক্তি উদযাপন করতে আজ রাতে রান্না করার জন্য যে তরকারিগুলি বেছে নিয়েছি, তা সবই আমার প্রিয় বন্ধু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর গুজরাট প্রদেশের। সেই তালিকায় খিচুড়িও রয়েছে। জেন, মেয়েরা এবং মাম সবাই অনুমোদন করেছে।’

প্রথম ছবিতে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীকে গ্যাসে রান্না করা ‘খিচুড়ি’ নিয়ে সেলফি তুলতে দেখা যাচ্ছে। দ্বিতীয় ছবিটি ছিল তাঁর রাতের জন্য রান্না করা খাবারের। এই ছবি পোস্ট করার সঙ্গে সঙ্গেই তা ভাইরাল হয়ে যায়। 

ভারত-অস্ট্রেলিয়া অর্থনৈতিক সহযোগিতা ও বাণিজ্য চুক্তি বা ECTA হল এক দশকেরও বেশি সময়ের পরে এক উন্নত দেশের সঙ্গে ভারতের প্রথম বাণিজ্যিক চুক্তি এবং মাধ্যমে দুই দেশের মধ্যে বাণিজ্য উন্নত করার জন্য একটি প্রাতিষ্ঠানিক প্রক্রিয়া। উল্লেখ্য, অস্ট্রেলিয়া ভারতের ১৭ তম বৃহত্তম ব্যবসায়িক অংশীদার এবং ভারত হল অস্ট্রেলিয়ার নবম বৃহত্তম বাণিজ্যিক অংশীদার। ECTA পরবর্তী পাঁচ বছরে দ্বিপাক্ষিক বাণিজ্য USD ২৭.৫ বিলিয়ন (২০২১) থেকে প্রায় দ্বিগুণ USD ৪৫ থেকে USD ৫০ বিলিয়নে উন্নিত হবে বলে আশা করা হচ্ছে।

 

আরও পড়ুন