1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

ভয়ঙ্করতর হচ্ছে ইউক্রেনের পরিস্থিতি! কিয়েভে গুলিবিদ্ধ আরও এক ভারতীয় ছাত্র, ভর্তি হাসপাতালে

আত্রেয়ী সেন

প্রকাশিত: মার্চ ৪, ২০২২, ০৯:১৬ এএম

ভয়ঙ্করতর হচ্ছে ইউক্রেনের পরিস্থিতি! কিয়েভে গুলিবিদ্ধ আরও এক ভারতীয় ছাত্র, ভর্তি হাসপাতালে
ভয়ঙ্করতর হচ্ছে ইউক্রেনের পরিস্থিতি! কিয়েভে গুলিবিদ্ধ আরও এক ভারতীয় ছাত্র, ভর্তি হাসপাতালে

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ক্রমশ ভয়ঙ্কর থেকে আরও ভয়ঙ্কর হয়ে উঠছে ইউক্রেনের যুদ্ধ পরিস্থিতি। ইতিমধ্যেই ইউক্রেনের খেরসন শহরের দখল নিয়েছে রুশ সেনা। ক্রমাগত হামলা হয়েই চলেছে কিয়েভ এবং খারকিভের উপর। ইউক্রেনের রাজধানী কিয়েভকে ইতিমধ্যেই চারদিক থেকে ঘিরে ফেলেছে রুশ সেনা। পাশাপাশি খারকিভের উপরও লাগাতার বোমা বর্ষণ করা হচ্ছে। পরিস্থিতি ক্রমশ জটিল ও ভয়ঙ্কর হচ্ছে।

রাশিয়া এবং ইউক্রেনের মধ্যে চলতে থাকা এই রক্তক্ষয়ী সংগ্রামে আগেই এক ভারতীয় ডাক্তারি পড়ুয়ার মৃত্যু হয়েছে। এবার আরও এক ডাক্তারি পড়ুয়া গুলিবিদ্ধ হলেন। শুক্রবার ইউক্রেনের রাজধানী শহর কিয়েভে গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন এক ভারতীয় ছাত্র।

এক কথোপকথনে বেসামরিক বিমান চলাচল মন্ত্রকের প্রতিমন্ত্রী জেনারেল ভি কে সিং বৃহস্পতিবার পোল্যান্ডের বিমানবন্দরে এই তথ্য জানিয়েছেন। জেনারেল সিং বলেন, ‘কিয়েভের একজন ছাত্রকে গুলি করা হয়েছে বলে জানা গিয়েছে এবং তাঁকে অবিলম্বে কিয়েভের হাসপাতালে ভর্তি করা হয়েছে।’ তিনি আরও বলেন, ‘ভারতীয় দূতাবাস আগে অগ্রাধিকারের ভিত্তিতে জানিয়ে দিয়েছিল যে সকলের কিয়েভ ছেড়ে চলে যাওয়া উচিত যুদ্ধের ক্ষেত্রে, বন্দুকের বুলেট কারও ধর্ম এবং দেশের দিকে তাকায় না।’

বর্তমানে ভারতীয় পড়ুয়ারা যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেন থেকে বেরিয়ে পোল্যান্ডের সীমানায় পৌঁছানোর চেষ্টা করছেন। এই পথেই তাঁরা সুরক্ষিতভাবে ভারতে ফিরে আসার আপ্রাণ চেষ্টা করছেন। ইউক্রেনে আটকে থাকা ভারতীয় পড়ুয়াদের উদ্ধারে এই মুহূর্তে ইউক্রেনের প্রতিবেশী দেশগুলিতে রয়েছেন চার কেন্দ্রীয় মন্ত্রী। প্রধানমন্ত্রীর নির্দেশে তাঁরা ভারতীয় পড়ুয়াদের উদ্ধারের কাজে তদারকি করার জন্য এবং তাঁদের উদ্ধারে যাতে কোনও সমস্যা না হয় সেজন্য গিয়েছেন। এই চার কেন্দ্রীয় মন্ত্রী হলেন- হরদীপ সিং পুরি, জ্যোতিরাদিত্য এম সিন্ধিয়া, কিরেন রিজিজু এবং জেনারেল ভি কে কিং।  

 

 

আরও পড়ুন