1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

চিনের ভয়াবহ বিমান দুর্ঘটনায় মিলছে না কোনও প্রাণের সাড়া! মৃত সব যাত্রী

আত্রেয়ী সেন

প্রকাশিত: মার্চ ২২, ২০২২, ০৪:২৩ পিএম

চিনের ভয়াবহ বিমান দুর্ঘটনায় মিলছে না কোনও প্রাণের সাড়া! মৃত সব যাত্রী
চিনের ভয়াবহ বিমান দুর্ঘটনায় মিলছে না কোনও প্রাণের সাড়া! মৃত সব যাত্রী

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ গতকালই চিনে ভয়াবহ বিমান দুর্ঘটনা ঘটে। মাঝ আকাশে ভেঙে পড়ে ১৩৩ জন যাত্রী-সহ ৭৩৭ বোয়িং বিমানটি। সেই ঘটনার পর ১৮ ঘণ্টা পার হয়েছে। সংবাদসংস্থা সূত্রে খবর, সেই ঘটনায় এখনও ঘটনাস্থল থেকে প্রাণে সাড়া মেলেনি। ওই দুর্ঘটনায় কেউ জীবিত নেই। 

সোমবার দক্ষিণ চিনের গুয়াংঝি প্রদেশের উঝো শহরের কাছে একটি গ্রামে ওই দুর্ঘটনা ঘটেছিল। বিমানটি ভেঙে পড়ার পর পাহাড়ে আগুন ধরে যায়। কিন্তু এই দুর্ঘটনায় বিমানের কেউ জীবিত নেই বলে গতকালই আশঙ্কা করা হচ্ছিল। চিনের সরকারি সংবাদ সংস্থা সিসিটিভি জানিয়েছে যে, চায়না ইস্টার্ন এয়ারলাইন্সের বোয়িং ৭৩৭ বিমানটির বিক্ষিপ্ত ধ্বংসাবশেষ  থেকে কাউকে জীবিত অবস্থায় পাওয়া যায়নি। এই সংবাদ সংস্থার পক্ষ থেকে আরও বলা হয়েছে যে, ‘ঘটনাস্থল বিমানের ধ্বংসাবশেষ পাওয়া গিয়েছে, কিন্তু এখনও পর্যন্ত, বিমানে যাঁদের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছিল তাঁদের কাউকে পাওয়া যায়নি।’

সে দেশের সরকারি সংবাদ সংস্থার পক্ষ থেকে স্পষ্ট জানানো হয়েছে যে, দুর্ঘটনাগ্রস্ত বিমানটিতে থাকা কেউ আর জীবিত নেই। ১৩৩ জনেরই মৃত্যু হয়েছে। আপাতত দুর্ঘটনাস্থলের আশেপাশে তল্লাশি চলছে। কিন্তু এখনও প্রাণের সাড়া মেলেনি। কারও জীবিত থাকার কোনও প্রমাণ পাওয়া যায়নি। ফলে প্রত্যেকেরই মৃত্যু হয়েছে বলেই মনে করা হচ্ছে।

অন্যদিকে, চিনের বিদেশ মন্ত্রী ওয়াং গি বলেন, ‘আমরা অনুসন্ধান এবং উদ্ধারের কাজের জন্য সবরকম চেষ্টা করছি এবং বিমান চলাচলের নিরাপত্তা সম্পূর্ণ নিশ্চিত করতে যত তাড়াতাড়ি সম্ভব দুর্ঘটনার কারণ খুঁজে বের করব।’

প্রসঙ্গত উল্লেখ্য, গতকাল বেলা ১ টা ১০ মিনিট নাগাদ কুনমিং থেকে রওনা দিয়েছিল চায়না ইস্টার্ন এয়ারলাইন্সের বোয়িং ৭৩৭ বিমানটি। ৩ টে ৫-এ বিমানটির গুয়াংঝাউ পৌঁছানোর কথা ছিল। কিন্তু দুপুর ২ টো ২২ মিনিটের পর থেকে বিমানটির গতিবিধি আর ট্র্যাক করা যায়নি। নির্দিষ্ট গন্তব্যে পৌঁছানোর আগেই গুয়াংঝি প্রদেশের উঝো শহরের কাছে টেং কাউন্টিতে ভেঙে পড়ে বিমানটি।

 

আরও পড়ুন