1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

ফের বন্দুকবাজের হামলা আমেরিকায়! এলোপাথাড়ি গুলিতে পুলিশ অফিসার-সহ মৃত ৫

আত্রেয়ী সেন

প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২২, ১০:১৪ এএম

ফের বন্দুকবাজের হামলা আমেরিকায়! এলোপাথাড়ি গুলিতে পুলিশ অফিসার-সহ মৃত ৫
ফের বন্দুকবাজের হামলা আমেরিকায়! এলোপাথাড়ি গুলিতে পুলিশ অফিসার-সহ মৃত ৫ / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ মার্কিনমুলুকে বেড়েই চলেছে বন্দুকবাজের হামলা। আবার বন্দুকবাজের হামলায় রক্তাক্ত হল আমেরিকা। বৃহস্পতিবার সন্ধের দিকে উত্তর ক্যারোলিনায় এলোপাথাড়ি গুলি চলে বলেই জানা গিয়েছে। এই ঘটনায় এখনও পর্যন্ত এক পুলিশ অফিসার-সহ মোট ৫ জনের মৃত্যু হয়েছে। পাশাপাশি আরও বেশ কয়েকজন আহত হয়েছেন। পুলিশ সূত্রে জানা গিয়েছে, উত্তর ক্যারোলিনার রালেঘের নিউস রিভার গ্রিনওয়ের কাছে হামলা চলে।

সূত্রের খবর, উত্তর ক্যারোলিনার ঐ হামলার ঘটনায় সন্দেহভাজন এক শ্বেতাঙ্গ ব্যক্তি। তার সঙ্গে একটি বন্দুক ছিল বলেই জানা গিয়েছে। প্রাথমিকভাবে জানা যায় যে, পুলিশ বন্দুকবাজের খোঁজে তল্লাশি চালালেও অধরাই অভিযুক্ত। পরে যদিও টুইট করে জানানো হয় যে, আটক করা হয়েছে সন্দেহভাজন অভিযুক্তকে।

বৃহস্পতিবার ঐ হামলার ঘটনার খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলে চলে আসে পুলিশ। পুলিশের পক্ষ থেকে সকলকে নিজেদের ঘরেই থাকতে বলা হয়। এরপরই গোটা এলাকা ঘিরে ফেলে শুরু হয় তল্লাশি। এরপরই অভিযুক্তকে আটক করে পুলিশ। এই ঘটনা প্রসঙ্গে উত্তর ক্যারোলিনার গভর্নর রয় কুপার জানিয়েছেন, তিনি মেয়রের সঙ্গে কথা বলার পরই দ্রুত এই বিষয়ে পদক্ষেপ গ্রহণ করার নির্দেশ দেন। এই ঘটনায় ৫ জনের মৃত্যুর পাশাপাশি বেশ কয়েকজন আহতও হয়েছেন বলেও খবর।

জানা গিয়েছে যে, অভিযুক্ত আচমকাই ভিড়ে ঠাসা এলাকাতে আসে এবং কেউ কিছু বুঝে ওঠার আগেই এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে। ভিড়ের মধ্যে যে বন্দুকের সামনে পড়ে, তাঁকে লক্ষ্য করেই অভিযুক্ত গুলি চালাতে থাকে।

প্রসঙ্গত উল্লেখ্য, গত কয়েক বছর ধরে আমেরিকায় ক্রমেই বেড়ে চলেছে বন্দুক বাজের হামলা। এই ধরনের ঘটনায় স্বাভাবিকভাবেই চাপ বেড়েছে বাইডেন প্রশাসনের উপরে। ক্রমশ পরিস্থিতি আরও জটিল হচ্ছে। যদিও এই ধরনের হামলা ঠেকাতে একাধিক পদক্ষেপ নেওয়া হয়েছে। তাও ঠেকানো যাচ্ছে না এই ধরনের হামলা। এদিকে, গান ভায়োলেন্স আর্কাইভ ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, গান ভায়োলেন্স মার্কিন যুক্তরাষ্ট্রে বন্দুক বড় সমস্যা। ২০২২ এই বন্দুকবাজের হামলায় ৩৪,০০০ এরও বেশি লোক মারা গিয়েছে

সম্প্রতি টেক্সাসের একটি স্কুলে গুলি চলা এবং বাফেলোয় আফ্রিকান-আমেরিকানদের প্রায়শই সুপারমার্কেট-সহ বেশ কয়েকটি জায়গায় বন্দুকবাজের হামলার ঘটনা সারা দেশে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে। যার ফলে আইন প্রণেতারা গত ৩০ বছরের মধ্যে প্রথমবারের মতো বন্দুক নিয়ন্ত্রণ আইন সংশোধন করতে রাজি হয়েছেন।

আরও পড়ুন