1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

বড্ড গরম! বেঞ্চে পা তুলে খাতা দেখছেন প্রধানশিক্ষক, স্বস্তি দিতে হাওয়া করছেন শিক্ষিকা

আত্রেয়ী সেন

প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২২, ০৯:২২ এএম

বড্ড গরম! বেঞ্চে পা তুলে খাতা দেখছেন প্রধানশিক্ষক, স্বস্তি দিতে হাওয়া করছেন শিক্ষিকা
বড্ড গরম! বেঞ্চে পা তুলে খাতা দেখছেন প্রধানশিক্ষক, স্বস্তি দিতে হাওয়া করছেন শিক্ষিকা

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ স্কুলের ‘হেডস্যার’ বলে কথা, তা তিনি আবার গরমে কাহিল। এর মধ্যে আবার পড়ুয়াদের খাতা দেখার ব্যাপারও আছে। তাই একটু আয়েশ করে কাজটা করছিলেন আর কি! তাই বেঞ্চের উপর পা তুলে বসে খাতা দেখার কাজ করছিলেন গরমে ‘কাহিল’ স্কুলের প্রধানশিক্ষক। ভাবখানা এমন যে, গরম যেন তিনি একাই বোধ করছেন। এখানেই শেষ নয়, আশ্চর্যের আর বাকি আছে। আর একটু স্বস্তি পেতে, এক অন্য শিক্ষিকাকে পাশে বসিয়ে হাওয়া করাচ্ছেন। এমনই একটি ভিডিও প্রকাশ্যে আসায় রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে। ঘটনাটি উত্তরপ্রদেশের প্রতাপগড়ে।

দাবি করা হচ্ছে যে, ওই ঘটনাটি উত্তরপ্রদেশের প্রতাপগড়ের কুণ্ডা ব্লকের দুলুবামই তিওয়ারিপুর প্রাথমিক বিদ্যালয়ের। ওই স্কুলেরই প্রধানশিক্ষক ভানুপ্রতাপ। প্রচণ্ড গরমে তিনি নাকি কাহিল হয়ে পড়েছিলেন। এতোটাই কাহিল হয়ে পড়েছিলেন যে, স্কুলের এক অন্য শিক্ষিকাকে দিয়ে হাতপাখার হাওয়া করানোর পভিজগ উঠেছে তাঁর বিরুদ্ধে।

লুকিয়ে তোলা ওই ভিডিওতে দেখা যাচ্ছে, ভানুপ্রতাপ বেঞ্চের উপর পা তুলে বসেছিলেন। এক খুদে পড়ুয়াকে দেখা তাঁর পাশে দাঁড়িয়ে আছে। ভানুপ্রতাপ খাতা দেখছিলেন। আর তাঁর পাশে চেয়ারে বসে হাতপাখা দিয়ে হাওয়া করে যাচ্ছিলেন ওই শিক্ষিকা। আর সেটি ভাইরাল হতেই জেলা শিক্ষা মহলে শোরগোল পড়ে গিয়েছে।

ওই ঘটনা প্রসঙ্গে জেলা শিক্ষা আধিকারিক ভূপেন্দ্র সিংহ জানিয়েছেন, ভিডিওটি তাঁদের হাতে এসেছে। বিষয়টি খতিয়ে দেখছেন তাঁরা। পাশাপাশি তিনি জানিয়েছেন, তদন্তও করা হবে পুর বিষয়টি। যদি দেখা যায় ঘটনাটি সঠিক, তা হলে অভিযুক্তদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। এদিকে, যোগী রাজ্যের এই ভিডিও প্রকাশ্যে আসার পর শিক্ষাব্যবস্থা নিয়ে প্রশ্ন উঠছে। স্থানীয় সূত্রে দাবি করা হয়েছে, নিজের ক্লাস বন্ধ করে ওই শিক্ষিকা প্রধানশিক্ষককে হাওয়া করছিলেন।

আরও পড়ুন