1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

কাশ্মীরে গুলিবিদ্ধ বাংলার দুই শ্রমিক! জঙ্গিদের খোঁজে শুরু তল্লাশি

শ্রেয়সী দত্ত

প্রকাশিত: এপ্রিল ২৩, ২০২২, ১২:১৭ পিএম

কাশ্মীরে গুলিবিদ্ধ বাংলার দুই শ্রমিক! জঙ্গিদের খোঁজে শুরু তল্লাশি
কাশ্মীরে গুলিবিদ্ধ বাংলার দুই শ্রমিক! জঙ্গিদের খোঁজে শুরু তল্লাশি

ফের ভূ-স্বর্গে চলল গুলি! এবার কাশ্মীরে গুলিবিদ্ধ হল বাংলার দুই শ্রমিক। কাশ্মীরে তাঁরা শ্রমিকের কাজ করতেন। বাংলার আহত ওই দু‍‍`জনের নাম নাজামুল ইসলাম এবং আনিকুল ইসলাম। জানা গেছে, নওগ্রামে কালান এলাকায় হঠাৎই তাঁদের উপর হামলা চালায় জঙ্গিরা। আর তখন‌ই গুলিবিদ্ধ হয় দু‍‍`জনেই। ওই দুই শ্রমিককে তৎক্ষণাৎ উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

উল্লেখ্য, বিগত এক বছর ধরে ভারতের অন্যান্য রাজ্য থেকে কাশ্মীরে আসা শ্রমিকদের টার্গেট করছে জঙ্গিগোষ্ঠীগুলি। এর আগেও বেশ কয়েকজনকে হত্যা করেছে তাঁরা। আর এবার তাদের নিশানায় পড়ল পশ্চিমবঙ্গের দুই শ্রমিকও!  ইতিমধ্যেই, শ্রীনগর পুলিশের উচ্চপদস্থ আধিকারিকরা এই বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছে। পুলিশের তরফে জানানো হয়েছে, জঙ্গিদের খোঁজে তল্লাশি শুরু হয়েছে। ইতিমধ্যে শ্রীনগর পুলিশের তরফ থেকে বিষয়টি নিয়ে ট্যুইট করা হয়েছে। এই ঘটনার নেপথ্যে কোন জঙ্গি সংগঠন রয়েছে, তা এখনও স্পষ্ট নয়।

প্রসঙ্গত উল্লেখ্য, আগামী রবিবার উপত্যকা পরিদর্শনে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর তার আগে নাগাড়ে চলছে জঙ্গি হামলা। ইতিমধ্যেই সেনা হামলায় মৃত্যু হয়েছে বেশ কিছু জঙ্গির। গতকাল অর্থাৎ শুক্রবার সকালে সুঞ্জওয়ানে নিরাপত্তা বাহিনী এবং সন্ত্রাসীদের মধ্যে সংঘর্ষ হয়। ইতিমধ্যেই গুলিযুদ্ধে ভারতীয় সেনা জইশ-ই-মহম্মদের দুই সন্ত্রাসীকে নিকেশ করেছে। এই ঘটনায় সিআইএসএফ-এর এএসআই এসপি প্যাটেল শহীদ হন এবং কাঠুয়ার পুলিশ হেড কনস্টেবল বলরাজ সিং, ওড়িশার সিআইএসএফ-এর প্রমোদ পাত্র, আখনুরের এসপিও সাহিল শর্মা, এবং আসামের আমির সোরান আহত হয়েছেন।

এই ঘটনায় জম্মু জোনের এডিজিপি মুকেশ সিং জানিয়েছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর অনুষ্ঠানের জন্য আমরা নিরাপত্তা ব্যবস্থা বেশ জোরদার করেছি। রাতে আমরা খবর পাই সুনজওয়ান এলাকায় কিছু সন্ত্রাসী লুকিয়ে আছে। তখন‌ই সেখানে অতিরিক্ত বাহিনী মোতায়েন করা হয়। শুক্রবার ভোর ৪টার দিকে পলাতক সন্ত্রাসীরা আমাদের আউটার কোয়ার্টারে হামলা চালায়। সকালের তল্লাশি অভিযানে মৃত্যু হয় দু‍‍`জন জঙ্গি‍‍`র!

আরও পড়ুন