1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

উপত্যকায় জঙ্গি দমনে ফের বড় সাফল্য! যৌথবাহিনীর গুলিতে মৃত্যু দুই জইশ জঙ্গির

আত্রেয়ী সেন

প্রকাশিত: মে ৩০, ২০২২, ০৯:০৩ পিএম

উপত্যকায় জঙ্গি দমনে ফের বড় সাফল্য! যৌথবাহিনীর গুলিতে মৃত্যু দুই জইশ জঙ্গির
উপত্যকায় জঙ্গি দমনে ফের বড় সাফল্য! যৌথবাহিনীর গুলিতে মৃত্যু দুই জইশ জঙ্গির / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ কাশ্মীরে জঙ্গি দমনে আবারও বড় সাফল্য এল। পুলওয়ামার গুণ্ডিপোরা গ্রামে পুলিশের গুলিতে খতম দুই জইশ জঙ্গি। জঙ্গিরা ওই গ্রামে লুকিয়ে আছে গোয়েন্দা দফতরের কাছে এমন খবর ছিল। সেই খবরের উপরে ভিত্তি করেই কাশ্মীর পুলিশের সঙ্গে যৌথ অভিযান চালায় সেনা এবং আধাসেনা বাহিনী। রবিবার গভীর রাতে সেখানেই গুলিতে মৃত্যু হয়েছে দুই জঙ্গির। জানা গিয়েছে, মৃত দুই জঙ্গি মধ্যে একজন কিছুদিন আগে এক পুলিশ কর্মীকে তাঁর বাড়ির সামনেই খুন করেছিল। 

রবিবার খবর আসে, কাশ্মীরের পুলওয়ামা জেলার গুণ্ডিপোরা গ্রামে দুই জঙ্গি আত্মগোপন করে আছে। কুলগাম পুলিশের কাছ থেকে এই খবর পাওয়ার পরেই ওই গ্রামটিকে ঘিরে ফেলে যৌথ বাহিনী।  এদিকে বাহিনীর উপস্থিতি টের পেয়েই লুকিয়ে থাকা দুই জঙ্গি গুলি চালাতে শুরু করে। এরপর পাল্টা গুলি চালাতে বাধ্য হয় যৌথ বাহিনীও। সারা রাত ধরে গুলির লড়াই চলে। কাশ্মীর পুলিশ সূত্রে জানা গিয়েছে, সোমবার ভোর রাতে গুলির লড়াই শেষ হয় এবং মৃত অবস্থায় পাওয়া যায় দুই জঙ্গিকে। 

দুই জঙ্গির মৃতদেহের পাশাপাশি উদ্ধার হয় দুটি একে ৪৭ রাইফেল। কাশ্মীর পুলিশের আইজি বিজয় কুমার জানিয়েছেন, এনকাউন্টারে দু’জন জইশ-ই-মহম্মদের জঙ্গির মৃত্যু হয়েছে। এদের মধ্যে একজনের নাম আবিদ শাহ। 

উল্লেখ্য, গত ১৩ মে পুলিশ কনস্টেবল রিয়াজ আহমেদ ঠোকারকে তাঁর বাড়ির সামনেই খুন করেছিল আবিদ। রিয়াজকে গুলিবিদ্ধ অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হলেও, তাঁকে বাঁচানো যায়নি।

আরও পড়ুন